কোপা আমেরিকা ২০২৪

ফাইনালের মাঝে শাকিরার গান, লম্বা বিরতি নিয়ে কলম্বিয়া কোচের সমালোচনা

আয়োজক কনমেবল জানিয়েছে, ফাইনালের মধ্য বিরতিতে ২০ মিনিট গান করবেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। এজন্য ২৫ মিনিট বন্ধ থাকবে খেলা।  এমনিতে মধ্য বিরতি হয় ১৫ মিনিটের।
nestor lorenzo

কোপা আমেরিকার ফাইনালের মঞ্চে মাতাবেন পপ তারকা শাকিরা। তবে তার ঝমকালো কনসার্ট ম্যাচের আগে নয়,  রাখা হয়েছে ম্যাচের মাঝে। এই কারণে প্রথমার্ধের পর বিরতি হবে ২৫ মিনিট৷ বাড়তি ১০ মিনিটের বিরতি নিয়ে সমালোচনা করলেন কলম্বিয়ার কোচ নেস্তর লরেঞ্জো। তার শঙ্কা এতে মোমেন্টাম হারাতে পারেন ফুটবলাররা।

আয়োজক কনমেবল জানিয়েছে, ফাইনালের মধ্য বিরতিতে ২০ মিনিট গান করবেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। এজন্য ২৫ মিনিট বন্ধ থাকবে খেলা।  এমনিতে মধ্য বিরতি হয় ১৫ মিনিটের।

কলম্বিয়ার আর্জেন্টাইন কোচ লরেঞ্জো জানান টুর্নামেন্টে মধ্য বিরতিতে এক ম্যাচে কিছুটা বাড়তি সময় নিয়ে শাস্তি পেয়েছিল তাদের দল। এবার কর্তৃপক্ষই অনেক বেশি দেরি করছে। এতে করে খেলোয়াড়দের ছন্দ হারানোর শঙ্কা তার,  'আমরা এর আগে যখন এক মিনিট দেরিতে মাঠে গিয়েছি, আমাদের জরিমানা করা হয়েছে। বিরতিতে এখন গানের অনুষ্ঠান হবে। আমাদের ২০-২৫ মিনিট বাইরে থাকা লাগবে। এতে ফুটবলারদের উপর প্রভাব পড়তে পারে, তারা ঝিমিয়ে পড়তে পারে। ড্রেসিংরুমে রিকোভারির জন্য ব্যবহৃত সময়ের মূল্য আমরা বুঝি।'

এমনিতে জনপ্রিয় কণ্ঠশিল্পী শাকিরার গান নিয়ে কোন আপত্তি নেই লরেঞ্জোর। তবে বিরতি যাতে ১৫ মিনিটের বেশি না হয় সেই দাবিই জানিয়েছেন তিনি,  'গানের আয়োজন নিয়ে বলব শাকিরা দারুণ শিল্পী। সবাই উপভোগ করবে। আজই জানলাম (২৫ মিনিটের বিরতি)। আমার মতে নিয়ম অনুযায়ী ১৫ মিনিট বিরতি থাকা উচিত।'

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সোমবার সকাল ৬টায়। লড়বে লিওনেল মেসির আর্জেন্টিনা আর হামেস রদ্রিগেজের কলম্বিয়া।

Comments

The Daily Star  | English

Army given magistracy power

The government last night gave magistracy power to commissioned army officers with immediate effect for 60 days in order to improve law and order.

4h ago