হেলস-বিলিংসরা না থাকলেও শক্তিশালী দল নিয়েই আসছে ইংল্যান্ড

বৃহস্পতিবার বাংলাদেশ সফরের জন্য ১৫ জনের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।
Jos Buttler

অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস, হ্যারি ব্রুকরা নেই। চোটের কারণে নেই জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন। তবে এতজনকে ছাড়াও শক্তি কমল না ইংল্যান্ডের। ফর্মের তুঙ্গে থাকা সব তারকাদের নিয়েই বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আসছে ইংল্যান্ড দল।

বৃহস্পতিবার বাংলাদেশ সফরের জন্য ১৫ জনের ওয়ানডে ও টি-টোয়েন্টি দল দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। নিয়মিত অধিনায়ক জস বাটলারের নেতৃত্বে দলটিতে আছেন মঈন আলি, দাবিদ মালান, স্যাম কারান, জোফরা আর্চার, ফিল সল্ট, জেসন রয়দের মতো তারকা।

দলে নেওয়া হয়েছে লেগ স্পিনিং অলরাউন্ডার রেহান আহমেদকে। দলের সেরা লেগ স্পিনার আদিল রশিদও আছেন দুই সংস্করণের দলেই। পেস আক্রমণে সম্ভাব্য সেরাদের নিয়েই আসছে ইংলিশরা। জোফরা আর্চারের সঙ্গে আছেন ক্রিস ওকস, মার্ক উডরা।

ওয়ানডেতে না থাকলেও টি-টোয়েন্টি সিরিজে আছেন উইল জ্যাকস। গত বছর বাংলাদেশের মাঠে বিপিএল মাতিয়ে গেছেন তিনি।

পাকিস্তান সুপার লিগ খেলবেন বলে নিজেকে আগেই সরিয়ে নেন অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস, লিয়াম ডসন। জেমস ভিন্সেরও সেই পথে হাঁটার কথা থাকলেও তার নাম আছে ওয়ানডে স্কোয়াডে।

২৪ ফেব্রুয়ারি ঢাকায় পা রাখবেন জস বাটলাররা। সেদিনই ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নামবে বেন স্টোকসের দল। টেস্ট দলে থাকায় এই সিরিজে আসা হচ্ছে না  হ্যারি ব্রুক, বেন ডাকেট, অলিভার স্টোন ও জো রুটের।  উইল জ্যাকস টেস্ট স্কোয়াডে থাকলেও তিনি বাংলাদেশে আসবেন কেবল টি-টোয়েন্টি সিরিজ খেলতে।

১ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ডের প্রথম ওয়ানডে। ৩ তারিখ একই ভেন্যুতে হবে দ্বিতীয় ম্যাচ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৬ মার্চ তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে দুদল। ৯ মার্চ সেখানেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ শেষ দুই টি-টোয়েন্টি আবার হবে মিরপুরেই।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), টম আবেল, রেহান আহমেদ, মঈন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, দাবিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার, টম আবেল, রেহান আহমেদ, মঈন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রস জর্ডান, দাবিদ মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস, মার্ক উড।

Comments