ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিলেন স্টোকস

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে এক বার্তায় তিনি জানিয়েছেন, বোলিং ফিটনেস ফিরে পেতে কাজ করতে চান তিনি, তাই খেলবেন না বিশ্ব আসর।
ben stokes

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অপরাজিত ফিফটি করে ইংল্যান্ডের জয়ের নায়ক ছিলেন বেন স্টোকস। এই অলরাউন্ডার যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছেন না। ফিটনেসে মনোযোগ বাড়াতে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে এক বার্তায় তিনি জানিয়েছেন, বোলিং ফিটনেস ফিরে পেতে কাজ করতে চান তিনি, তাই খেলবেন না বিশ্ব আসর।

গত বছর হাঁটুর চোটে আক্রান্ত হয়ে বোলিং থেকে দূরে সরে যান স্টোকস। অ্যাশেজের শেষ তিন টেস্টে খেলেন কেবল ব্যাটার হিসেবে। ওয়ানডের অবসর ভেঙে পরে ভারতে ওয়ানডে বিশ্বকাপও খেলেন ব্যাটার হিসেবে। ভারতের মাঠে টেস্ট সিরিজেও প্রথম চার টেস্টে তাকে বল করতে দেখা যায়নি।

৩২ পেরুনো ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বলেন পুরো অলরাউন্ডার রূপে ফিরতেই বিরতি নিচ্ছেন তিনি, 'আমি আমার বোলিং ফিটনেস বাড়াতে, সব সংস্করণে অলরাউন্ডার হিসেবে খেলা চালিয়ে যেতে জোর দিচ্ছে। আইপিএল ও বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে রাখলে, এই ত্যাগ আশা করছি আমাকে ফিটনেস ফিরিয়ে দিবে। অলরাউন্ডার হিসেবে আমি আমার আগামী নিয়ে ভাবছি।'

'ভারতে সর্বশেষ সিরিজে দেখা গেছে বোলিংয়ের দৃষ্টিকোণ থেকে আমি কতটা পিছিয়ে আছি। হাঁটুর ইনজুরির পর আমি ৯ মাস বোলিংয়ের বাইরে। গ্রীষ্মে টেস্ট মৌসুমের আগে আমি ডারহামের হয়ে কাউন্টি খেলতে চাই। আমি জস (বাটলার), মটি (ম্যাথু মট) এবং পুরো দলকে শুভকামনা জানাই যাতে শিরোপা ধরে রাখতে পারে।'

শিরোপা ধরে রাখার মিশনে ৪ জুন বার্বাডোজে স্কটল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। তাদের গ্রুপে আছে অস্ট্রেলিয়া, ওমান ও নামিবিয়া।

Comments