টাঙ্গাইলে ছাত্রলীগের হামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৩ সমন্বয়ক আহত

দুপুর পৌনে ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সীমান্ত ও আপনের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।
ছাত্রলীগের হামলায় আহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে হাসপাতালে ভর্তি করা হয়। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে ছাত্রলীগের হামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ক আহত হয়েছেন। আজ দুপুরে মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, রেজিস্ট্যান্স উইকের (প্রতিরোধ সপ্তাহ) কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে কলেজের ইনডোর মাঠে অবস্থান করছিলেন। দুপুর পৌনে ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সীমান্ত ও আপনের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় তিন সমন্বয়ক মোজাহিদ (১৮), ইমন সিদ্দিকী (২৩) ও জাকির (২৪) আহত হন। তাদেরকে উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করা।

তবে মেজাহিদের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠানো হয়। চিকিৎসক জানিয়েছেন তার গলায় ধারালো অস্ত্রের আঘাতে গভীর ক্ষত আছে।

শিক্ষার্থীরা পরে ছাত্রলীগের আপনকে আটক করে মির্জাপুর থানায় সোপর্দ করেন। আপন মির্জাপুর পৌরসদরের পুস্টকামুরী গ্রামের শ্রমিকলীগ নেতা মাহফুজের ছেলে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন জানান, ছাত্রলীগ নেতা সীমান্তের নেতৃত্বে হামলা হয়। পুলিশ তাদের আইনের আওতায় আনার চেষ্টা করছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সাজেদুল ইসলাম নিঝুম বলেন, হামলায় জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Comments