সাতক্ষীরা

বিস্ফোরক-চাঁদাবাজির মামলায় সাংবাদিক রঘুনাথ খাঁ জেলহাজতে

বিস্ফোরক ও চাঁদাবাজির মামলায় সাংবাদিক রঘুনাথ খাঁকে সাতক্ষীরা জেলহাজতে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে দেবহাটা থানা থেকে সাতক্ষীরা আদালতের মাধ্যমে সাতক্ষীরা কারাগারে পাঠানো হয়। 
স্টার অনলাইন গ্রাফিক্স

বিস্ফোরক ও চাঁদাবাজির মামলায় সাংবাদিক রঘুনাথ খাঁকে সাতক্ষীরা জেলহাজতে পাঠানো হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে তাকে দেবহাটা থানা থেকে সাতক্ষীরা আদালতের মাধ্যমে সাতক্ষীরা কারাগারে পাঠানো হয়। 

এর আগে সোমবার রাতে তার বিরুদ্ধে দেবহাটা থানায় বিস্ফোরক ও চাঁদাবাজির অভিযোগ ২টি মামলা দায়ের করা হয়। সোমবার পৌঁনে ৬টার দিকে রঘুনাথ খাঁকে সাতক্ষীরার দেবহাটা থানার খালিশাখালী গ্রামের সপমারা এলাকা থেকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রঘুনাথ খাঁ দীপ্ত টিভি ও বাংলা একাত্তর পত্রিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেন। 

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ ওবায়দুল্লাহ দ্য ডেইলি স্টারকে বলেন, 'দেবহাটা উপজেলার সাপমারা খালের সেতুর ওপর কয়েকজন দুষ্কৃতকারী বড় ধরনের অন্তর্ঘাতমূলক কার্যক্রম ঘটানোর জন্য গাছের গুড়ি ফেলে সেখানে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে দেবহাটা থানা পুলিশ ঘটনাস্থলে গেলে দুষ্কৃতকারীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালানোর চেষ্টাকালে পুলিশ রঘুনাথ খাঁসহ তার অপর ২ সহযোগী দেবহাটা উপজেলা ঢেবুখালী গ্রামের রেজাউল করিম ও একই উপজেলার চালতেতলা গ্রামের লুৎফর রহমানকে আটক করা হয়।' 

তিনি আরও জানান, এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বোমা সদৃশ ককটেল, কাঠের গুড়ি ও লাঠি উদ্ধার করে। রাতেই থানার উপপরিদর্শক লালচাঁদ বাদী হয়ে আটক ৩ জন ও পলাতক ১৫ জনের নাম উল্লেখ করে আরও ২০-২৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

শেখ ওবায়দুল্লাহ আরও জানান, দেবহাটা উপজেলা শিমুলিয়া গ্রামের কাজী সুরুজ ওয়ারেশের কাছে রঘুনাথ খাঁসহ কয়েকজন ৫০ হাজার টাকা দাবি করে আসছিল। ২১ জানুয়ারি ২ দিনের মধ্যে টাকা না দিলে তার চিংড়ি ঘের ভূমিদস্যু দিয়ে দখল করে নেবে। এ ঘটনায় কাজী সুরজ মঙ্গলবার রাতে রঘুনাথ খাঁসহ ৪ জনের নামে চাঁদাবাজির মামলা দায়ের করেন। 

তবে রঘুনাথ খাঁর স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ দ্য ডেইলি স্টারকে জানান, বিকেল ৪টার দিকে তার স্বামীকে সাতক্ষীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসানের আদালতে হাজির করা হয়। আদালতের নির্দেশে বিকেল সাড়ে ৪টার দিকে তাকে সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়। 

তিনি আরও জানান, সোমবার সকাল ১১টার দিকে সাতক্ষীরা শহরের দিবা-নৈশ্য কলেজের সামনে সাদা পোশাকে কে বা কারা তার স্বামীকে আটক করে নিয়ে যায়। 

রঘুনাথ খাঁকে সাতক্ষীরা শহর থেকে সোমবার সকালে আটক করে দেবহাটায় নিয়ে যাওয়া হয়েছে- এমন অভিযোগের বিষয়ে দেবহাটা থানার ভারপ্রাপ্ত  শেখ ওবায়দুল্লাহ বলেন, 'বিষয়টি সঠিক নয়। তাকে সোমবার সন্ধ্যা পৌঁনে ৬টার দিকে দেবহাটার খালিশাখালী সাপমারা খালের ব্রিজ এলাকা থেকে ককটেলসহ আটক করা হয়েছে এবং সেভাবেই বাদী মামলা করছেন।' 
                                     
 

Comments

The Daily Star  | English

Ex-land minister Narayon Chandra Chanda arrested

Former Land Minister Narayon Chandra Chanda was arrested from Jhenaidah today as he attempted to flee India crossing the border illegally

37m ago