চট্টগ্রামে আরও ১ কনটেইনার মদ আটক

নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রাম বন্দর থেকে খালাস নেওয়া দুই কনটেইনার মদ আটকের পর আজ রোববার চট্টগ্রাম বন্দরের ভেতর থেকে আরও ১ কনটেইনার মদ আটক করা হয়েছে।
চট্টগ্রাম বন্দরে আটক হওয়া মদ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ থেকে চট্টগ্রাম বন্দর থেকে খালাস নেওয়া দুই কনটেইনার মদ আটকের পর আজ রোববার চট্টগ্রাম বন্দরের ভেতর থেকে আরও ১ কনটেইনার মদ আটক করা হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের উপ কমিশনার সাইফুল হক দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই মুহুর্তে আটককৃত মদ গণনা চলছে।

শনিবার আটক হওয়া মদের ২টি চালান আনা হয়েছিল কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের ২টি প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে। এবারেরটা আনা হয়েছে উত্তরা ইপিজেডের ডং জিন ইন্ড্রাস্ট্রিয়াল লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের নামে। এই চালানটিও খালাসের দায়িত্বে ছিলেন সিএন্ডএফ এজেন্ট জাফর আহমেদ।

এই কনটেইনারে করেই আনা হয় মদের চালানটি। ছবি: সংগৃহীত

কাস্টমস কর্মকর্তারা বলছেন, আইপি (ইমপোর্ট পারমিশন) জালিয়াতি করে সুতা আমদানির ঘোষণা দিয়ে মদের এই চালানটি আনা হয়।

এ ব্যাপারে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মুবারা খানম বলেন, '৩টি চালানের সঙ্গে একই চক্র জড়িত। তারা এর আগের ২টি চালান খালাস করে নিতে পারলেও আজকেরটা বন্দরের বাইরে নিতে পারেনি।'

গতকালের ২টি চালানে ২৯ কোটি ১৬ লাখ টাকার ৩১ হাজার ৬২৫ লিটার মদ পাওয়া যায়। চট্টগ্রাম বন্দর থেকে খালাস নেওয়ার প্র‍ায় ৮ ঘন্টা পর তা নারায়ণগঞ্জ থেকে র‌্যাবের সহযোগিতায় আটক করা হয়।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

28m ago