নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

নেতারা বলেন, আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না।
রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের প্রচারাভিযান চলে আজ। ছবি: সংগৃহীত

আগামী ৭ জানুয়ারি 'একতরফা' নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ঢাকায় প্রচারাভিযান শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট।

আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত 'একতরফা নির্বাচন বর্জন-রুখে দাঁড়ান, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণআন্দোলন গড়ে তোলার' আহবান জানানো, প্রচারপত্র বিতরণ করা হয়।

এসময় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ মার্ক্সবাদীর মানস নন্দী, সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলী, বাসদের নাসির উদ্দীন প্রিন্স, সিপিবির জলি তালুকদার, ডা. সাজেদুল হক রুবেল, জাহিদ হোসেন খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নেতারা বলেন, 'আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না। মানুষের ভোট ও কাজের অধিকার প্রতিষ্ঠার জন্য এই ভাগাভাগি রুখে দাঁড়াতে হবে।

তারা বলেন, গত দুটি প্রহসনের ভোটে তথাকথিত নির্বাচিতরা টাকার পাহাড় গড়ে তুলেছে, এলাকায় জমিদারতন্ত্র কায়েম করেছে। জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার ধ্বংস করে ভয়ের রাজত্ব কায়েম করেছে। এবারের ভোটের নামে তামাশা রুখে দাঁড়িয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে।

বাম জোটের নেতারা আগামী ৭ জানুয়ারির ভোট বর্জন করে সরকারের প্রহসনের বিরুদ্ধে দেশবাসীর অবস্থান এবং ভোটাধিকার, গণতন্ত্র ও ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে আগামীকাল সকাল ১১টায় পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ের সামনে থেকে মতিঝিল এলাকায় প্রচারপত্র বিতরণ ও নির্বাচন বর্জনে প্রচারাভিযান পরিচালিত হবে। এছাড়াও সারাদেশে এই প্রচারাভিযান চলবে বলে জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Be sincere to enhance agriculture production, alleviate poverty: PM

Prime Minister Sheikh Hasina today stressed the need for cooperatives in every area throughout the country to boost agricultural production, alleviate poverty and create scope for micro-savings

24m ago