আরও এক মামলায় গ্রেপ্তার আনিসুল হক, আসাদুজ্জামান নূর, মেনন ও ইনু

গত ১৮ জুলাই আন্দোলন চলাকালে রমনা এলাকায় গৃহকর্মী লিজা আক্তার নিহতের ঘটনায় করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।
আনিসুল হক, আসাদুজ্জামান নূর, রাশেদ খান মেনন ও হাসানুল হক ইনু। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন চলাকালে রমনা এলাকায় এক গৃহকর্মী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ ৭ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ মামলায় ওয়ার্কার্স পার্টির প্রধান রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও এ কে এম শহীদুল হক, সাবেক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মশিউর রহমান ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানবীর হাসান সৈকতকেও গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক মো. পায়েল হোসেন তাদের আদালতে হাজির করে আবেদন করলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজা তাদের গ্রেপ্তার দেখানোর আদেশ দেন।

গত ১৮ জুলাই রমনা এলাকায় গৃহকর্মী লিজা আক্তার নিহতের ঘটনায় ৫ সেপ্টেম্বর শেখ হাসিনাসহ ১৭৩ জনের বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা করেন মেয়েটির বাবা জয়নাল সিকদার।

মামলার বিবরণীতে বলা হয়, ১৮ জুলাই বিকেল ৫টার দিকে শান্তিনগর মোড়ের কাছে লিজা (১৯) গুলিবিদ্ধ হন। চার দিন পর একটি হাসপাতালে তিনি মারা যান।

একই মামলায় একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক ও এডিটর ইন চিফ মোজাম্মেল হক বাবু এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাবেক সভাপতি শাহরিয়ার কবিরকে রিমান্ডে নেওয়া হয়েছে।

Comments