প্রশ্নফাঁস: আবেদ আলীর ছেলে সিয়ামসহ ৩ আসামির জামিন আবেদন নামঞ্জুর

আজ আদালতে জামিন আবেদন করেন সিয়াম।
সোহানুর রহমান সিয়াম
সৈয়দ সোহানুর রহমান সিয়াম। ছবি: সংগৃহীত

সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে করা মামলার প্রধান আসামি সৈয়দ আবেদ আলীর ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়ামসহ তিন আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

অপর আসামিরা হলেন-মো. সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন।

এর আগে, সাখাওয়াত ও সায়েম এই দুই ভাই গতকাল প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এছাড়া, পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী, পিএসসি কর্মকর্তা মো. খলিলুর রহমান, মো. সাজেদুল ইসলাম ও লিটন সরকারও অপর চার ম্যাজিস্ট্রেটের সামনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মামলার অপর ১১ আসামি মো. নোমান সিদ্দিক, জাহাঙ্গীর আলম, এসএম আলমগীর কবির, প্রিয়নাথ রায়, মো. জাহিদুল ইসলাম, মো. আবু জাফর, মো. শাহাদাত হোসেন, মো. মামুনুর রশিদ, নিয়ামুল হাসান, সৈয়দ সোহানুর রহমান সিয়াম ও আবু সোলেমান মো. সোহেলকে আদালতে হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর মধ্যে, আজ আবার আদালতে জামিন আবেদন করেন সিয়াম।

গত রোববার প্রশ্নফাঁসের বিষয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর সোমবার পিএসসির ৬ কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করে সিআইডি।

সেদিনই পল্টন থানায় একটি মামলা করে সিআইডি।

প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক সৈয়দ সোহানুর রহমান সিয়ামকে সোমবার ছাত্রলীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

Comments