প্রশ্নফাঁস: পিএসসির কর্মকর্তাসহ ১৭ জন গ্রেপ্তার

আজ সোমবার তাদের গ্রেপ্তার করে সিআইডি।

সরকারি চাকরিতে নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ সোমবার তাদের গ্রেপ্তার করা হয় বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সিআইডির সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনের বিশেষ পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।

তারা হলেন-পিএসসির উপপরিচালক মো. আবু জাফর, মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির, অবসরপ্রাপ্ত ড্রাইভার সৈয়দ আবেদ আলী, অফিস সহায়ক সাজেদুল ইসলাম, ডেসপাস রাইডার খলিলুর রহমান, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের নিরাপত্তা প্রহরী শাহাদাত হোসেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টেকনিশিয়ান মো. নিয়ামুন হাসান।

গ্রেপ্তার বাকিরা হলেন-নোমান সিদ্দিকী, সোলায়মান মো. সোহেল, প্রিয়নাথ রায়, মো. জাহিদুল ইসলাম, মো. মামুনুর রশীদ, সাখাওয়াত হোসেন, সায়েম হোসেন, লিটন সরকার ও সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

পিএসসি পরিচালিত পরীক্ষার প্রশ্নফাঁসের বিষয়ে গতকাল একটি তদন্ত প্রতিবেদন প্রচার করে বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪। প্রতিবেদনে বলা হয়, পিএসসির অন্তত দুইজন উপপরিচালক ও গাড়িচালক সৈয়দ আবেদ আলী প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত।

সিআইডি কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, 'বিষয়টি নিয়ে আমাদের টিম কাজ করছে। এই ঘটনায় শিগগির মামলা দায়ের করা হবে। তখন আমরা এ বিষয়ে বিস্তারিত জানাতে পারব।'

গণমাধ্যমের প্রতিবেদনে গাড়িচালক আবেদ আলীর বিপুল সম্পদ থাকার বিষয়টিও তুলে ধরা হয়। তিনিসহ চক্রটি পিএসসির প্রশ্ন ফাঁস করে বিপুল পরিমাণ অর্থ আয় করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে এক সিআইডি কর্মকর্তা ডেইলি স্টারকে বলেন, 'প্রশ্নফাঁস চক্রের সবাইকে ধরতে অভিযান চলছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।'

Comments