ছাত্র রাজনীতি ও অন্যান্য

দলের নেতাকর্মীদের ওপর হামলা, দুমকিতে ছাত্রলীগের ৩ নেতাকে অব্যাহতি

কমিটি নিয়ে বিরোধের জেরে গতকালের হামলা ৫ জন আহত হয়
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

দলীয় নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে পটুয়াখালীর দুমকি উপজেলার সরকারি জনতা কলেজ শাখা ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ গতকাল বুধবার রাতে এক যৌথ প্রেস বিবৃতিতে এ তথ্য জানান।

অব্যাহতি পাওয়া নেতারা হলেন- সরকারি জনতা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাইদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সুফিয়ান মৃধা ও সাংগঠনিক সম্পাদক আবু নাঈম।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযাগে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হলো।

অভিযোগ আছে, গতকাল দুপুরে ওই তিন নেতার নেতৃত্বে জনতা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সানাউল্লা হিরা ও সাধারণ সম্পাদক মঈন শিকদারসহ দলীয় নেতাদের ওপর হামলা চালানো হয়। হামলায় জনতা কলেজ শাখা ছাত্রলীগের কমপক্ষে পাঁচ  কর্মী আহত হয়।

আহত আবু মুছা (১৯), আরাফাত (১৯), ইমরান (১৮), সাইফুল (১৯), শাকিল (১৯) ও শুভকে (২২) উদ্ধার করে দুমকি উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। খোঁজ নিয়ে জানা গেছে, কমিটি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থী ভর্তির বিষয় নিয়ে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সানাউল্লা হিরা ও সাধারণ সম্পাদক মঈন সিকদার বুধবার দুপুরে অধ্যক্ষের অফিসে আলোচনা করতে যান। এসময় পদবঞ্চিত নেতা আবু সাইদের নেতৃত্ব ১৫-২০ জনের একটি দল অধ্যক্ষের অফিসে ঢুকে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা চালায়। পুলিশ কলেজ ক্যাম্পাসে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ বিষয়ে দুমকি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সহিদুল ইসলাম বলেন, ছাত্রলীগে উশৃঙ্খলতার স্থান নেই।

অব্যাহতিপ্রাপ্ত নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

Comments