নতুন সিদ্ধান্ত দুদকের ক্ষমতাকে খর্ব করবে

দুর্নীতি দমন কমিশন যে আইন দ্বারা পরিচালিত বিভিন্ন সময়ে সেখানে সংশোধন আনার চেষ্টা হয়েছে। সম্প্রতি কমিশন তার উপপরিচালক ও সহকারী পরিচালক বদলি এবং পদোন্নতির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দুদক সচিবদের হাতে ন্যস্ত করেছে। এ ধরনের পরিবর্তন কমিশনের ক্ষমতা ব্যাপকভাবে খর্ব করবে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুর্নীতি দমন কমিশন যে আইন দ্বারা পরিচালিত বিভিন্ন সময়ে সেখানে সংশোধন আনার চেষ্টা হয়েছে। সম্প্রতি কমিশন তার উপপরিচালক ও সহকারী পরিচালক বদলি এবং পদোন্নতির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দুদক সচিবদের হাতে ন্যস্ত করেছে। এ ধরনের পরিবর্তন কমিশনের ক্ষমতা ব্যাপকভাবে খর্ব করবে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুদকের এসব বিষয় নিয়ে দ্য ডেইলি স্টার অপিনিয়ন-এর সঙ্গে কথা বলেছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

Comments

The Daily Star  | English

Arundhati Roy to face trial under anti-terror law

India’s authorities have sanctioned the prosecution of award-winning author-activist Arundhati Roy and former professor at the Central University of Kashmir Showkat Hussain under a stringent anti-terror law for allegedly making provocative speeches at an event in New Delhi in 2010

1h ago