আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

কেন এমন উদযাপন বুমরাহর? কী বলছে আইসিসি?

ভারতীয় এই পেসারের এই উদযাপনই এখন সামাজিকমাধ্যমে ভাইরাল।

কেন এমন উদযাপন বুমরাহর? কী বলছে আইসিসি?

ভারতীয় এই পেসারের এই উদযাপনই এখন সামাজিকমাধ্যমে ভাইরাল।
জাসপ্রিত বুমরাহ

আপনি যদি ভারত-আফগানিস্তানের খেলা নাও দেখে থাকেন, অন্তত সামাজিকমাধ্যমে নিয়মিত হয়ে থাকেন, তাহলে এরমধ্যেই দেখে ফেলেছেন জাসপ্রিত বুমরাহর অভিনব উদযাপনের ভিডিও। তা না হলেও সেই উদযাপনের ছবি। কারণ ভারতীয় এই পেসারের এই উদযাপনই এখন সামাজিকমাধ্যমে ভাইরাল।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে টিম ইন্ডিয়া। টস জিতে ব্যাটিংয়ে নামা আফগানদের প্রথম ধাক্কাটা দেন এই বুমরাহ। ইনিংসের সপ্তম ওভারে ওপেনার ইব্রাহীম জাদরানকে উইকেটরক্ষক লোকেশ রাহুলের ক্যাচে পরিণত করেন তিনি। এরপরই সেই অভিনব উদযাপন।

সাধারণত প্রতিপক্ষ দলের উইকেট তুলে নেওয়ার পর খুব একটা আগ্রাসী উদযাপন করতে দেখা যায় না বুমরাহকে। কিছুটা শান্ত স্বভাবেরই তিনি। সেই খেলোয়াড় যখন মাথায় আঙুল ইশারা করে কিছু ইঙ্গিত দেন, তখন স্বাভাবিকভাবেই তা ভাবার বিষয়। তবে তার আগেই সব খোলসা করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

মূলত ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ তারকা মার্কাস রাশফোর্ডের অনুকরণ করেছেন বুমরাহ। প্রিমিয়ার লিগ এবং আইসিসি সহ অনেকেই বলছেন রাশফোর্ড দ্বারা অনুপ্রাণিত এই ইংলিশ তারকার 'টেম্পল পয়েন্ট' উদযাপনের ট্রেন্ডে যোগ দিয়েছিলেন তিনি। রাশফোর্ড নিজেও বুমরাহর উদযাপনের ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে দিয়েছেন ভারতীয় পেসারকে ট্যাগ করে।

আর বুমরাহ যে ফুটবল অনুরাগী তা কম-বেশি সবাই জানেন। ইংল্যান্ড সফরে ওল্ড ট্রাফোর্ডে গিয়ে ইউনাইটেডের জার্সি গায়ে ছবি তুলতেও দেখা গিয়েছে তাকে। এছাড়া কিছুদিন আগেই বিখ্যাত ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচকে তার অবসরে একটি পোস্ট উৎসর্গ করেছিলেন বুমরাহ। সাবেক সুইডিশ তারকাকে তার 'অনুপ্রেরণার উৎস" বলে অভিহিত করেছিলেন সেই পোস্টে।

আর ফুটবল হল অন্যতম বিখ্যাত খেলা এবং জনপ্রিয়তার তুঙ্গে। ভক্তদের উপর এর ব্যাপক প্রভাবই রয়েছে। প্রিয় তারকাদের অনুকরণ করতে কোনো দ্বিধাবোধ করেন না কেউই। ভারতের আরেক পেসার মোহাম্মদ সিরাজকে প্রায়ই সময়ের অন্যতম সেরা ফুটবলারের ক্রিস্তিয়ানো রোনালদোর আইকনিক 'সিউ' উদযাপন করতে দেখা গিয়েছে। বাংলাদেশের অনেক খেলোয়াড়ও করে থাকেন।

Comments