দুর্বৃত্তের গুলিতে নিহত শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক

লঙ্কান পুলিশ ওই অজ্ঞাত বন্দুকধারীকে চিহ্নিত করতে ও ধরতে তদন্ত করছে।
ছবি: এএফপি

নিজের বাড়ির বাইরে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক ধাম্মিকা নিরোশানা। দেশটির গল জেলার উপকূলবর্তী শহর আম্বালানগোডায় এই ঘটনা ঘটে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, গতকাল বুধবার ৪১ বছর বয়সী নিরোশানাকে হত্যা করা হয়। সেসময় বাড়িতেই অবস্থান করছিলেন তার স্ত্রী ও দুই সন্তান। লঙ্কান পুলিশ ওই অজ্ঞাত বন্দুকধারীকে চিহ্নিত করতে ও ধরতে তদন্ত করছে।

অলরাউন্ডার নিরোশানা পেস বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও ছিলেন পারদর্শী। ২০০০ সালে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জার্সিতে অভিষেক হয় তার। ২০০২ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

নিরোশানার মধ্যে সম্ভাবনা দেখা গেলেও ২০০৪ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেন। এর আগে তিনি ১২টি প্রথম শ্রেণির ও আটটি লিস্ট 'এ' ম্যাচ খেলেন। তবে লঙ্কানদের মূল দলের জার্সি কখনও ওঠেনি তার গায়ে।

অনূর্ধ্ব-১৯ পর্যায়ে অ্যাঞ্জেলো ম্যাথিউস, উপুল থারাঙ্গা ও ফারভিজ মাহারুফের মতো ভবিষ্যৎ তারকাদের সঙ্গে খেলেছিলেন নিরোশানা। ক্রিকেটকে বিদায় জানানোর আগে ঘরোয়া পর্যায়ে প্রথমে চিলাও মেরিয়ানস সিসির ও পরে গল সিসির প্রতিনিধিত্ব করেন।

Comments