ধোনি আগামী আইপিএলেও খেলবেন, আশা চেন্নাইর

চেন্নাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, তিনি আশা করছেন ধোনি আগামী আসরেও খেলবেন।
MS Dhoni
ফাইল ছবি

বেঙ্গালুরুর বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ২৭ রানে হেরে যায় চেন্নাই। এবারের আইপিএলে প্লে অফের আগেই তাই বিদায় নিতে হয় রুতুরাজ গায়কোয়াড়ের দলকে। চিন্নাস্বামীতে সে ম্যাচটাই কি মহেন্দ্র সিং ধোনির শেষ হয়ে গেল? এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে ভারতের ক্রিকেটাঙ্গনে। তবে চেন্নাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, তিনি আশা করছেন ধোনি আগামী আসরেও খেলবেন।

অধিনায়ক নন বলে ধোনিকে ম্যাচশেষে সাক্ষাৎকার দিতে হয় না কিংবা কথা বলতে হয় না গণমাধ্যমে। এমনিতে মনের কথা লুকিয়ে রাখতে চাওয়া ধোনির মাথায় কী চলছে অবসর নিয়ে, সেটিও তাই জানতে পারছেন না তার অগণিত সমর্থকেরা। চেন্নাই ম্যানেজমেন্টের সঙ্গে জড়িত থাকারাও সঠিক খবর দিতে পারছেন না। এবার চেন্নাই সুপার কিংসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত ভিডিওতে দলটির সিইও কাশি বিশ্বনাথানের সামনেও এল সে প্রশ্ন।

ধোনির ভবিষ্যৎ কী, এমন প্রশ্নের উত্তরে কাশি বলেন, 'আমি জানিনা। এটা এমন এক প্রশ্ন যেটির উত্তর শুধু এমএস (ধোনি) দিতে পারবেন। দেখুন, আমরা সবসময় ধোনির নেওয়া সিদ্ধান্তে সম্মান জানিয়েছি। আমরা এটা তার উপর ছেড়ে দিয়েছি। যেমনটা আপনারা সকলে জানেন, সে সবসময়ই তার সিদ্ধান্ত নিয়েছে এবং তা সঠিক সময়ে জানিয়েছে। আমরা আশা করি একটা সিদ্ধান্ত পাব যখন সে তা নিয়ে নিবে। কিন্তু আমরা খুব খুব আশাবাদী যে তাকে চেন্নাইয়ে আগামী আসরেও পাওয়া যাবে। এটা আমাদের সমর্থকদের ও আমার প্রত্যাশা।'

অবশ্য আইপিএলের আগামী আসরে খেলতে পারাটা ধোনির জন্য বিশাল চ্যালেঞ্জই হবে। ২০২৫ আইপিএলের সময়ে চেন্নাইয়ের হয়ে পাঁচ শিরোপা জেতা ধোনির বয়স হয়ে যাবে ৪৩ বছর। এখনই ৪৩ বছর পূর্ণ করে ফেলার কাছাকাছি চলে এসেছেন তিনি। কিংবদন্তি এই উইকেটকিপার ২০২৪ আইপিএলে খেলেছেন ইনজুরির সঙ্গে লড়েই। এর আগের আসরেও হাঁটুর ইনজুরি ছিল তার সঙ্গী। ২০২৩ সালে সেবারের আইপিএল শেষেই করেছিলেন অস্ত্রোপচার। তবে শরীর তাকে ভুগিয়েছে এবারও।

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক নিজেই বলেছিলেন, গত বছরের আইপিএলে শিরোপা জেতার পর অবসর নিয়ে ফেলাটা তার জন্য সুন্দর সমাপ্তি হতো। কিন্তু ভক্তকুলের এত ভালোবাসা সে আসর জুড়ে পেয়েছেন, আরেকটি মৌসুম শুধু তাদেরকেই উপহার দিতে চেয়েছিলেন। ২০২৪ আইপিএলে এরপর ধোনি ১১ ম্যাচে ২২০ স্ট্রাইক রেটে রান করেছেন ১৬১। ডানহাতি এই ব্যাটার তার সমর্থকদের দিয়েছেন ১৩টি ছক্কা ও ১৪টি চার উপভোগের সুযোগ।

Comments