আইপিএল

ম্যাচের পর মাঠেই বিবাদে জড়ালেন কোহলি-গম্ভীর

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আর লক্ষ্ণৌ সুপার জায়ান্টের মধ্যকার লো স্কোরিং লড়াই শেষে অপ্রীতিকর পরিস্থিতির জন্ম দিলেন ভারতের সাবেক ও বর্তমান দুই ক্রিকেটার।

খেলা শেষ হয়েও যেন হলো না শেষ। শুরু হলো নতুন লড়াই।  বিরাট কোহলি আর গৌতম গম্ভীরের উত্তপ্ত বাক্যবিনিময়ে তৈরি হলো উত্তেজনা। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আর লক্ষ্ণৌ সুপার জায়ান্টের মধ্যকার লো স্কোরিং লড়াই শেষে অপ্রীতিকর পরিস্থিতির জন্ম দিলেন ভারতের সাবেক ও বর্তমান দুই ক্রিকেটার।

আইপিএলে সোমবার রাতে লক্ষ্ণৌর মাঠে গিয়ে মাত্র ১২৬ রান করেও দারুণ বোলিংয়ে ১৮ রানে ম্যাচ জিতে যায় বেঙ্গালুরু। এই ম্যাচ শেষে দুই'দলের ক্রিকেটারদের হাত মেলানোর সময় সূত্রপাত ঘটনার।

ম্যাচে বরাবরের মতই শরীরী ভাষায় ঝাঁজালো ছিলেন কোহলি। লক্ষ্ণৌর একটা করে উইকেট পড়তেই তীব্র উল্লাস করতে থাকেন তিনি। লক্ষ্ণৌর ডাগআউটের দিকে তাকিয়ে মুখে আঙুল দিয়ে চুপ করার ভঙ্গিও করেছেন। স্ত্রী আনুশকা শর্মার জন্মদিন ছিল, তাকেও চুমু ছুড়ে দিয়েছেন।

আফগানিস্তানের ক্রিকেটার নাবীন উল হকের আউটের সময়েও উত্তেজিত ভঙ্গিতে উল্লাস করেন কোহলি। ম্যাচ শেষে হাত মেলানোর সময় নাবীন কোহলিকে কিছু একটা বলেন, জবাবে কোহলিও কিছু বললে লেগে যায় বিবাদ। তখনই দৃশ্যপটে আসেন লক্ষ্ণৌর কোচ গম্ভীর।

গম্ভীর ছুটে গিয়ে কোহলিকে উদ্দেশ করে চিৎকার করছিলেন, এ সময় তাকে সরিয়ে নিতে চেষ্টা করেন সহকারি কোচ বিজয় দাহিয়া ও ক্রিকেটার অমিত মিশ্র। কোহলি ছুটে এলে তাকে নিভৃত করার চেষ্টা করেন ফাফ দু প্লেসি, লোকেশ রাহুল। তাদের বাধার পরেও কোহলি-গম্ভীর একদম মুখোমুখি হন একবার।

এই দুই ক্রিকেটারের বিবাদের ঘটনা এবারই নতুন না। গম্ভীর যখন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক তখনও হয়েছিল ঝগড়া। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-নাইট রাইডার্স ম্যাচে আগেও একবার দুজন একে অপরের দিকে তেড়ে গিয়েছিলেন। একবার বেঙ্গালুরুকে হারিয়ে চেয়ারে লাথিও মারতে দেখা গিয়েছিল গম্ভীরকে। কোহলি ও গম্ভীর দুজনেই দিল্লির ক্রিকেটার। কিন্তু তাদের মধ্যে তেমন কোন সখ্যতা দেখা যায়নি কখনো। 

Comments