৪ উইকেট নিয়ে বাংলাদেশের দারুণ সেশন

শনিবার প্রথম দিনের চা-বিরতির পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৮৩   রান।
Taskin Ahmed

চা-বিরতির খানিক আগে সাকিব আল হাসানের নিচু হওয়া বল পেছনের পায়ে খেলতে গিয়ে পরাস্ত হলেন বাবর আজম। পরিষ্কার এলবিডব্লিউ। তার আউটে এক সেশনেই ৪ উইকেট হারিয়ে ফেলল পাকিস্তান। তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজের পর সাকিবও ধারালো হয়ে উঠায় রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টেও দাপট দেখাচ্ছে বাংলাদেশ।

শনিবার প্রথম দিনের চা-বিরতির পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৮৩   রান। ১ উইকেটে ৯৯ রান তুলে প্রথম সেশন শেষ করেছিল পাকিস্তান। দ্বিতীয় সেশনে ৩০ ওভারে ৮৪  রান যোগ করতেই তারা হারায় আরও ৪ উইকেট।

ক্রিজে আছেন পাকিস্তানের শেষ স্বীকৃতি দুই ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও সালমান আলি আগা।

প্রথম সেশনে শুরুতে উইকেট ফেললেও শান মাসুদ-সাইম আইয়ুবের ব্যাটে দাপট দেখিয়েছিল পাকিস্তানই, সেশনটা নিজেদের করে নিয়েছিলো তারা। দ্বিতীয় সেশনে পাল্লা নিজেদের দিকে নিয়ে আসে বাংলাদেশ।

শুরুটা করেন মিরাজ। থিতু হয়ে বিপদজনক হয়ে উঠার আভাস দেয়া দুই ব্যাটার শান-সাঈম দুজনকেই ফেরান তিনি। ফিফটির পর মিরাজের বলে এলবিডব্লিউ হন শান। ফিফটি স্পর্শ করে অধৈর্য হয়ে ক্রিজ ছেড়ে স্টাম্পিং হন সাঈম।

নাহিদ রানার বলে ১ রানেই ফিরতে পারতেন সাউদ শাকিল। এবার স্লিপে তার ক্যাচ ছেড়ে দেন মিরাজ। জীবনটা অবশ্য কাজে লাগাতে পারেননি আগের টেস্টে সেঞ্চুরি করা শাকিল। অ্যারাউন্ড দ্য উইকেটে এসে অ্যাঙ্গেল তৈরি করে তাকে কাবু করেন তাসকিন। তাসকিনের ভেতরে ঢোকা বল স্টাম্পে টেনে ১৬ রান করে বিদায় নেন তিনি।

শাকিলের বিদায়ের পর প্রতিরোধ গড়ার আভাস দিয়েছিলেন দুই অভিজ্ঞ বাবর আজম আর রিজওয়ান। আগের টেস্টে রান না পাওয়া বাবর এবারও থিতু হয়ে যান, তার সামনে ছিলো নিজেকে মেলে ধরা, দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়া। কিন্তু সাকিবের আর্ম ডেলিভারি পড়তে পারেননি তিনি।

সাকিব ওই ওভারেই তুলে নিতে পারতেন সালমান আগাকেও। ফরোয়ার্ড শর্ট লেগে শূন্য রানে থাকা সালমানের ক্যাচ মুঠোয় জমাতে পারেননি জাকির হাসান।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago