পাকিস্তান টিম ম্যানেজমেন্টের কঠোর সমালোচনা আফ্রিদির

বাংলাদেশের কাছে টেস্টে ১০ উইকেটের হার হজম করতে পারছে না শহিদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অধিনায়ক এই হারে হতাশ ও ক্ষুব্ধ।
shahid afridi
ফাইল ছবি

বাংলাদেশের কাছে টেস্টে ১০ উইকেটের হার হজম করতে পারছে না শহিদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অধিনায়ক এই হারে হতাশ ও ক্ষুব্ধ। পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে তিনি প্রশ্ন তুলেছেন। তবে বাংলাদেশকেও বাহবা দিতে ভুলেননি।

রাওয়ালপিন্ডি টেস্টে রোববার বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারে পাকিস্তান। ঘরের মাঠে টেস্টে কোন প্রতিপক্ষের বিপক্ষেই এর আগে ১০ উইকেটে হারেনি তারা।

অথচ এই টেস্টের আগে পাকিস্তান এতটাই আত্মবিশ্বাসী ছিলো যে দুদিন আগেই জানিয়ে দেয় একাদশ। স্কোয়াডে পর্যন্ত রাখেনি কোন বিশেষজ্ঞ স্পিনার। কিন্তু সবই বুমেরাং হয়েছে শেষ পর্যন্ত।

রানে ভরা উইকেট প্রথম চারদিন ব্যাটারদের পক্ষে আচরণ করলেও শেষ দিনে দেখা গেছে স্পিন ঝলক। তাতে ফায়দা তুলে ম্যাচ জেতে বাংলাদেশ।

এক্স একাউন্টে পোস্ট করে আফ্রিদি টিম ম্যানেজমেন্টের সামগ্রিক সিদ্ধান্তের সমালোচনা করেন,   '১০ উইকেটের এই হার এরকম পিচ প্রস্তুত করার সিদ্ধান্তে বড় প্রশ্ন তুলবে। চারজন পেসার খেলানো, কোন বিশেষজ্ঞ স্পিনার না রাখা পরিষ্কারভাবে বুঝিয়ে দেয় হোম কন্ডিশন কাজে না লাগানোর ঘাটতি।'

তবে তিনি বাংলাদেশের কৃতিত্বকে ছোট করেননি, 'একই সঙ্গে বলব যে ব্র্যান্ডের ক্রিকেট বাংলাদেশ খেলেছে বাহবা তাদের প্রাপ্য।'

রাওয়ালপিন্ডিতে আগে ব্যাট করে ৬ উইকেট ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ৫৬৫ রান করে ১১৭ রানের লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে মাত্র ১৪৬ রানে গুটিয়ে দেন বাংলাদেশের বোলাররা। ৩০ রানের লক্ষ্য সহজে তাড়া করে ইতিহাস গড়ে বাংলাদেশ।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago