পটিয়ায় ব্যালট ছিনতাইয়ের পর কেন্দ্র বাতিল, আনোয়ারায় সমর্থকদের হাতাহাতি

বুধবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
আনোয়ারায় প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির জেরে হাইলধর ইউনিয়নের বশিরুজ্জামান স্মৃতি শিক্ষাকেন্দ্রে দেড় ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। ছবি: স্টার

চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ওই কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক।

আজ বুধবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক বলেন, 'একটি কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ বন্ধ রাখেন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার। পরে এ কেন্দ্রটি একেবারে বাতিল করা হয়েছে।'

স্থানীয়রা জানায়, একদল লোক কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট বই, কাগজপত্র ও সিল নিয়ে যায়। এরপর নির্বাচন কর্মকর্তারা ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করেন। ঘটনার পর কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছুটে আসেন।

পটিয়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ও চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক দিদারুল আলম।

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে পটিয়া ছাড়াও বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ উপজেলায় ভোটগ্রহণ চলছে।

Comments