বছরের সেরা ১০ কে-ড্রামা জুটি

এখানে বছরের সেরা দশ কে-ড্রামা জুটির তথ্য তুলে ধরা হলো।
কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
ছবি: সংগৃহীত

বিশ্ব মেতে আছে কোরিয়ান নাটকের মনোমুগ্ধকর জগতে। কে-পপের মতো কে-ড্রামাও বিশ্বব্যাপী দর্শকদের মুগ্ধ করে চলেছে। ২০২৩ সালে কোরিয়ান নাটকে কিছু দারুণ অন-স্ক্রিন জুটির উত্থান হয়েছে। তাদের রসায়ন ও অভিনয় দর্শকের মনে ছাপ রাখতে পেরেছে। কারণ কোরিয়ান বিনোদনের প্রেম, আবেগ ও মানবিক দিকগুলো গল্পকে জীবন্ত করে তোলে।

যেহেতু দর্শকরা তাদের অন-স্ক্রিন প্রেমের গল্পতে আকৃষ্ট হয়েছেন। তাই এই জুটিরা কেবল ছোটপর্দাকে আলোকিত করেননি, বরং বিশ্বব্যাপী আরও একবার কোরিয়ান সংস্কৃতিকে তুলে ধরেছেন। এখানে বছরের সেরা দশ কে-ড্রামা জুটির তথ্য তুলে ধরা হলো।

মাই ডেমন (জিয়ং গু-ওন এবং ডো ডো-হি)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
মাই ডেমন নাটকের জুটি। ছবি: সংগৃহীত

নিঃসন্দেহে এই বছরের সবচেয়ে দারুণ ও আলোচিত জুটি চলমান কোরিয়ান নাটক মাই ডেমন থেকে এসেছে। যেখানে জিয়ং গু-ওন চরিত্রে সং কাং ও ডো ডো-হি চরিত্রে কিম উ-জুং অভিনয় করেছেন। পর্দায় চৌম্বকীয় উপস্থিতি ও মুগ্ধকর রসায়ন তাদের স্পটলাইটে নিয়ে এসেছে। যা কেবল ভিজ্যুয়াল আকর্ষণ নয় বরং দর্শকের কল্পনার জগতে বিস্তৃত করেছে।

ফিউচার গ্রুপের উত্তরাধিকারী ডো ডো-হি যখন জিয়ং গু-ওন নামের একজনকে চুক্তিভিত্তিক বিয়ে করেন। তখন তিনি চ্যালেঞ্জ করেছিলেন কখনো প্রেমে পড়বেন না। তবে যখন জিয়ং গু-ওন অপ্রত্যাশিতভাবে তার ক্ষমতা হারান, তখনই তাদের সম্পর্ক একটি রোমান্টিক মোড় নেয়।

টুইঙ্কলিং ওয়াটারমেলন (হা ই-চ্যান এবং ইউন চিয়ং-আহ)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
টুইঙ্কলিং ওয়াটারমেলন নাটকের জুটি। ছবি: সংগৃহীত

টুইঙ্কলিং ওয়াটারমেলনে চোই হিউন-উক ও শিন উন-সোর কালজয়ী প্রেমের গল্প দর্শকদের ১৯৯৫ সালের নস্টালজিক বছরে নিয়ে যায়। সীমিত স্ক্রিন সময় সত্ত্বেও, তাদের অকথ্য রসায়ন যেন পর্দায় প্রতিধ্বনিত হয়েছে, যা দর্শকের মনে স্থায়ী প্রভাব ফেলেছে।

এখানে দুজন দুজনকে অবিচলভাবে সমর্থন দিয়ে গেছে। হা ই-চান (চোই হিউন-উক) একসময় জানতে পারেন ইউন চিয়ং-আহ (শিন ইউন-সো) বধির। পরে তিনি তাকে প্রতিশ্রুতি দেন এবং সাংকেতিক ভাষা শেখার ও শেখানোর দায়িত্ব নেন। চিয়ং-আহ যখন তার অনুভূতি প্রকাশ করে, তখন ই-চ্যানের মন আবেগ ভরে ওঠে। তখন তিনি চিয়ং-আহ'র জন্য সাংকেতিক ভাষায় একটি গান লেখেন। এছাড়াও তিনি সবসময় চিয়ংয়ের পাশে দাঁড়িয়েছেন, তাকে সমর্থন দিয়ে গেছেন। বাড়িতে তিনি যেসব চ্যালেঞ্জর মুখে পড়েছিলেন সেগুলো মোকাবিলা করেছেন।

কিং দ্য ল্যান্ড (ওগো ওন এবং চেওন সা-রাং)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
কিং দ্য ল্যান্ড নাটকের জুটি। ছবি: সংগৃহীত

লি জুন-হো এবং ইম ইউন-আহের জুটি বৃষ্টিতে ভিজতে ভিজতে কিং দ্য ল্যান্ডের শীর্ষে পৌঁছান। গল্পে সম্পর্কের গভীরতা ও মিষ্টি মুহূর্তগুলো নিখাদ প্রেমকে চিত্রিত করে। এই রোমান্টিক ও বাণিজ্যিক কে-ড্রামাটির সাফল্যের জন্য লি জুনহো ও ইউনের নিখুঁত রসায়নের জন্য সম্ভব হয়েছে। একটি প্রতিষ্ঠানের সিইও জুনহো তার কর্মচারী চেওন সারাংয়ের (ইউন) প্রেমে পড়েন এবং তারা গুরাং জুটি গড়ে তোলেন। এই নাটকে তাদের অভিনয় ও অন-স্ক্রিন রোমান্সের দৃশ্যগুলো বাস্তব জীবনে প্রেমের গুজব তৈরি করেছিল। যদিও তারা সেগুলো অস্বীকার করেছেন।

ড. রোমান্টিক থ্রি (সিও উ-জিন এবং চা ইউন-জাই)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
ড. রোমান্টিক থ্রি নাটকের জুটি। ছবি: সংগৃহীত

হিট কে-ড্রামা ডক্টর রোমান্টিক ২০২৩ সালে তৃতীয় মৌসুমে ফিরেই আবার দর্শকদের মুগ্ধ করেছে। আহন হিও সিওপ ও লি সুং কিউং অভিনীত রোমান্টিক জুটি সবার নজর কেড়েছে। গল্পে দ্বন্দ্ব থাকলেও এই জুটির অন-স্ক্রিন রসায়ন ও আন্তরিক অভিনয় তাদের সম্পর্ককে দারুণভাবে ফুটিয়ে তুলেছে।

মুভিং (কিম ডো-সিক এবং লি মি-হিউন)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
মুভিং নাটকের জুটি। ছবি: সংগৃহীত

এতে অভিনয় করেছেন জো ইন-সাং ও হান হিয়ো-জু। তাদের অভিনীত চরিত্র যথাক্রমে কিম ডো-সিক ও লি মি-হিউন। সুপার-হিরো কে-ড্রামা মুভিংয়ে এই জুটির ব্যতিক্রমী রসায়ন নিঃসন্দেহে সবার প্রশংসা কুড়িয়েছে। নাটকের প্রচারণার ক্ষেত্রে তাদের ভিজ্যুয়াল উপস্থিতি বিশেষজ্ঞদের প্রশংসা কুড়িয়েছে। এছাড়াও, সিরিজের মধ্যে রোমান্সের সূক্ষ্ম চিত্রায়ন দর্শকদের সত্যি মুগ্ধ করেছে। তাদের রোমান্টিক দৃশ্যগুলোর সূক্ষ্ম উপস্থাপন দর্শকের আবেগ নিয়ে খেলেছে।

মাই ডিয়ারেস্ট (লি জাং-হিউন এবং ইউ গিল-চে)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
মাই ডিয়ারেস্ট নাটকের জুটি। ছবি: সংগৃহীত

শুরু থেকেই মাই ডিয়ারেস্ট ভক্তদের মনে জায়গা করে নিয়েছে। নামগুং মিন ও আহন ইউন জিনের প্রেমের গল্পও এর ব্যতিক্রম ছিল না। গন উইথ দ্য উইন্ড থেকে অনুপ্রেরণা নিয়ে, এই জুটির চমৎকার রসায়ন সম্পর্কের সৌন্দর্যকে প্রতিফলিত করেছে। পুরো নাটকটিকে অর্থপূর্ণ কার্যকলাপ ও কোমল অঙ্গভঙ্গির ওপর জোর দেওয়া হয়েছে। তাদের রোমান্স নির্বিঘ্নে আখ্যানে পরিণত হয়। এই জুটি সৌন্দর্য ও সততা দিয়ে দর্শককে মুগ্ধ করেছে।

ডুনা! (লি ওন-জুন এবং লি ডু-না)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
ডুনা! নাটকের জুটি। ছবি: সংগৃহীত

ডুনাতে বায়ে সুজি ও ইয়াং সে জংয়ের চিত্তাকর্ষক রোমান্স যেন বাস্তব প্রেমের প্রতীক। সুজি চমৎকারভাবে লি ডুনার চরিত্রে অভিনয় করেছেন। তিনি লি ওনজুন (ইয়াং সে-জং) নামের একজন সাধারণ কলেজ ছাত্রের সঙ্গে মন বিনিময় করেন। নাটকটি যখন ধীরে ধীরে এগিয়ে যায় তখন এমন কিছু মুহূর্ত ছিল যার ক্লাইম্যাক্স দর্শককে মুগ্ধ করেছে। সুজি এবং সে জংয়ের চরিত্রগুলোর চিত্রায়ন প্রথম পর্ব থেকেই চমৎকার। তাদের অভিনয় দীর্ঘদিন দর্শকের মনে গেঁথে থাকবে।

এ টাইম কলড ইউ (নাম সি-হিওন এবং হান জুন-হি)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
এ টাইম কলড ইউ নাটকের জুটি। ছবি: সংগৃহীত

ঘুরে বেড়াতে ও প্রিয়জনদের সঙ্গে থাকতে চান আহন হিয়ো-সিওপ এবং জিওন ইয়ো-বিন। তাদের অভিনীত চরিত্র সি-হিওন এবং হান জুন-হি এ টাইম কলড ইউতে সেই অভিজ্ঞতা তুলে ধরেছে। যদিও কে-ড্রামাটি কিছুটা বিভ্রান্তিকর মনে হতে পারে। তবে সি-হিওন এবং জুন-হির অবিচল প্রেম সব জটিলতা অতিক্রম করে। এই জুটির অন-স্ক্রিন কেমিস্ট্রি টপ-নচের চেয়ে কম কিছু নয়।

মাই লাভলি লায়ার (কিম দো-হা এবং মোক সোল-হি)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
মাই লাভলি লায়ার নাটকের জুটি। ছবি: সংগৃহীত

হোয়াং মিন-হিউন এবং কিম সো-হিউন মাই লাভলি লায়ারে 'দোসোল জুটি'র চিত্রায়ণ করেছেন। তাদের সম্পর্ক পারস্পরিক বিশ্বাস ও প্রশংসার ওপর ভিত্তি করে গড়ে ওঠে। তাদের নিখুত সংযোগ ও প্রশংসনীয় বন্ধন 'চির সবুজ জুটি' হিসেবে ফুটিয়ে তুলেছে।

গল্পের মধ্যে, সো হিউন মোক সোল হি-র চরিত্রে অভিনয় করেছেন। এটি এমন একটি চরিত্র যে কথা শুনেই বলে দিতে পারে কোন কথাটি মিথ্যা। তার এই ক্ষমতার সামনে পরীক্ষা দিতে হয় কিম দো হাকে (মিন হিউন)। তারা একই অ্যাপার্টমেন্টের প্রতিবেশী এবং দুজনেই ফুটবলে উত্সাহী। এ কারণে তাদের সম্পর্ক আরও গভীর হয়।

ডেসটাইনড উইথ ইউ (জাং শিন-ইউ এবং লি হং-জো)

কে-ড্রামা, দক্ষিণ কোরিয়া, কোরিয়ান নাটক, কে-পপ, বিটিএস,
ডেসটাইনড উইথ ইউ নাটকের জুটি। ছবি: সংগৃহীত

রওন এবং জো বো-আহ ডেসটিনেটেড উইথ ইউতে তাদের রসায়ন দিয়ে ভক্তদের মুগ্ধ করেন। এই ক্লাসিক গল্পটি একটি প্রেমের গল্পে প্রবর্তনের সঙ্গে সঙ্গে মোড় নিয়েছিল। অন-স্ক্রিন ম্যাজিক স্ক্রিপ্টেড দৃশ্যের বাইরেও প্রসারিত হয়েছিল। এই জুটি তাদের প্রেমের গল্প দর্শকের কাছে আকর্ষণীয় করে উপস্থাপন করতে পেরেছে।

Comments

The Daily Star  | English

Why are investors leaving the stock market?

Stock investors in Bangladesh are leaving the share market as they are losing their hard-earned money because of the persisting fall of the indices driven by the prolonged economic crisis, the worsening health of the banking industry, and rising interest and exchange rates.

8h ago