১৪ এপ্রিল থেকে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১৪ এপ্রিল থেকে চালু হবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ‘ঈদ স্পেশাল সার্ভিস’।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১৪ এপ্রিল থেকে চালু হবে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) 'ঈদ স্পেশাল সার্ভিস'।

ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাঢ়া) থেকে টিকিট সংগ্রহ করা যাবে।

আজ মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বাস ডিপো ও রুট

মতিঝিল বাস ডিপো থেকে ঢাকা-খুলনা, দাউদকান্দি, ডামুড্যা, খাসেরহাট, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা; কল্যাণপুর বাস ডিপো থেকে ঢাকা-ভাঙ্গা, রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোণা, রানীশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর; গাবতলী থেকে ঢাকা-ভাঙ্গা, গোপালগঞ্জ, বরিশাল, দশমিনা (পটুয়াখালী), আরিচা, রংপুর, দিনাজপুর, আরিচা ও পাটুরিয়া, যশোর; জোয়ারসাহারা থেকে ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া; মিরপুর থেকে ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ; মোহাম্মদপুর থেকে ঢাকা-শরীয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটে বাস চলাচল করবে।

এছাড়া, গাজীপুর থেকে বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম; যাত্রাবাড়ী থেকে ঢাকা-রংপুর, শরীয়তপুর; নারায়ণগঞ্জ বাস ডিপো থেকে ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা; নরসিংদী থেকে নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুটে চলবে বিআরটিসির বাস।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আগামী ১৮ এপ্রিল থেকে জরুরি সার্ভিস দিতে ঢাকার বিভিন্ন ডিপো ও টার্মিনালে ৬০টি বাস স্ট্যান্ডবাই থাকবে।

এগুলো হলো—সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর-১২ নম্বরের বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপো, নবীনগর, মতিঝিল বাস ডিপো, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, হেমায়েতপুর বাস স্ট্যান্ড ও চন্দ্রা বাস স্ট্যান্ড।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago