নাটোরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৬

‘এখনো ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন। আমি নিজেও ইটের আঘাতে আহত হয়েছি।’
নাটোরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৬
আজ বৃহস্পতিবার নাটোরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত এক শিক্ষার্থীকে আটক করে পুলিশ | ছবি: বুলবুল আহমেদ/স্টার আজ বৃহস্পতিবার নাটোর শহারের কানাইখালী এলাকায় লাঠিসোঁটা ও হকিস্টিক হাতে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা | ছবি: বুলবুল আহমেদ/স্টার নাটোরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৬আজ বৃহস্পতিবার নাটোরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত এক শিক্ষার্থীকে আটক করে পুলিশ | ছবি: বুলবুল আহমেদ/স্টার

নাটোরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ছয়জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুর পৌনে ১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শহরের মাদ্রাসা মোড়ে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছিল।

এর আগে সকাল ১০টার দিকে শহরের প্রেসক্লাব এলাকায় জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। প্রায় একই সময়ে লাঠিসোঁটা ও হকিস্টিক হাতে সেখানে উপস্থিত হন ছাত্রলীগ নেতাকর্মীরা।

নাটোরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৬
আজ বৃহস্পতিবার নাটোর শহারের কানাইখালী এলাকায় লাঠিসোঁটা ও হকিস্টিক হাতে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা | ছবি: বুলবুল আহমেদ/স্টার

'শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে' এদিন কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া এই কর্মসূচি চলাকালে সব কিছু বন্ধ থাকবে—ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ১১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হলে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছোড়ে। এ সময় অন্তত ছয়জন আহত হন। পুলিশ দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মী ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে শিক্ষার্থীরা শহরের পূর্ব দিকে মাদ্রাসা মোড়ের দিকে সরে যান।

নাটোর জেলা পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'এখনো ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন। আমি নিজেও ইটের আঘাতে আহত হয়েছি।'

Comments

The Daily Star  | English

Yunus’ economic gambit paying off

Two months ago, as Professor Muhammad Yunus waded into Bangladesh’s unprecedented political turmoil, he inherited economic chaos by default.

2h ago