মিল্টনের আশ্রয়কেন্দ্রের সাময়িক দায়িত্ব নিয়েছে শামসুল হক ফাউন্ডেশন

মিল্টন গ্রেপ্তার হওয়ার পর তার দুই প্রতিষ্ঠানে থাকা অসহায় লোকদের দেখাশোনা ও পরিচর্যার ভার আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনকে দিয়েছে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি)।
মিল্টন সমাদ্দারকে আজ আরও ৪ দিনে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। ছবি: সংগৃহীত

মিল্টন সমাদ্দার পরিচালিত 'চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার' এর দায়িত্ব সাময়িক সময়ের জন্য নেওয়ার কথা জানিয়েছেন আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের (এএসএইচএফ) প্রধান মুহাম্মদ নাসির উদ্দিন।

মিল্টন গ্রেপ্তার হওয়ার পর তার দুই প্রতিষ্ঠানে থাকা অসহায় লোকদের দেখাশোনা ও পরিচর্যার ভার আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনকে দিয়েছে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি)।

আজ মঙ্গলবার ফাউন্ডেশনের প্রধান মুহাম্মদ নাসির উদ্দিন ডেইলি স্টারকে বলেন 'অসহায় নিরীহ মানুষের খবর দেখে আমরা মিল্টনের দুটি কেন্দ্রে খাবার ও চিকিৎসা সুবিধা দেওয়ার দায়িত্ব নিয়েছি। আমাদের প্রচেষ্টা শুধু সাময়িক সময়ের জন্য, দীর্ঘ সময়ের জন্য নয়। যদি তিনি (মিল্টন) ফিরে আসেন, আমরা আমাদের কাজ গুটিয়ে নেব, কারণ তিনি এই প্রতিষ্ঠানগুলোর আইনগত অভিভাবক।'

তবে যতদিন প্রয়োজন হবে তারা ততদিন কাজ করবেন বলেও জানান নাসির উদ্দিন।

মিল্টনের চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার মিরপুর ইউনিটে শিশু ও মহিলাসহ ২৪ জন এবং সাভার কেন্দ্রে মোট ১৩৩ জন রয়েছেন।

নাসির জানান তার প্রতিষ্ঠানটি সরকার-অনুমোদিত একটি অলাভজনক দাতব্য সংস্থা। সংস্থাটির ২০১৮ সালে চট্টগ্রামে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি মূলত খাদ্য, স্যানিটেশন এবং আশ্রয় দেওয়ার কাজ করে।

মানব পাচার, নির্যাতন, মৃত্যুর ভুয়া সনদ তৈরিসহ বিভিন্ন অভিযোগে গত ১ মে রাজধানীর মিরপুর থেকে মিল্টনকে গ্রেপ্তার করে পুলিশ। মানব পাচারের অভিযোগে দায়ের করা মামলায় রোববার মিল্টনকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

Comments

The Daily Star  | English
online cattle haats

Online cattle ‘haats’ rising in popularity

As Bangladesh continues to embrace digital transformation across various sectors, the concept of the ‘digital haat’ for sacrificial animals is emerging as a noteworthy development. However, the journey towards full digital adoption in this arena appears to be swarming with challenges and opportunities.

2h ago