নির্বাচন

বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী ফয়জুল করীম

‘আমি মেয়র হতে চাই না, খাদেম হতে চাই।’
আজ প্রার্থীর নাম ঘোষণা করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ছবি: টিটু দাস/স্টার

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আজ বৃহস্পতিবার বিকেলে চরমোনাই মাদ্রাসা অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম দলের প্রার্থী হিসেবে জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের নাম ঘোষণা করেন।

ফয়জুল করিম বলেন, 'সিটি করপোরেশন নির্বাচন বিষয়ে সরকারকে বার্তা দিতে চাই যে, এই নির্বাচনে অন্যভাবে ক্ষমতা দখল করার চেষ্টা যদি করা হয়, তাহলে আমি স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, আপনার ক্ষমতার মসনদকে কাঁপাবার জন্য এটিই হবে প্রথম সূচনা।'

'আমি মেয়র নির্বাচিত হলে আমার দ্বারা যেন কোনো মানুষ কষ্ট না পায়, তাদের সুখে-দুঃখে যেন পাশে থাকতে পারি। আমি মেয়র হতে চাই না, খাদেম হতে চাই', বলেন তিনি।

প্রার্থী ঘোষণার সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের মহানগর সেক্রেটারি মাওলানা মুহাম্মদ জাকারিয়া হামিদীসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা রয়েছে। বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দলের মনোনয়ন চেয়েছিলেন। তবে গত ১৫ এপ্রিল আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়ে দেন, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বদলে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এবার বরিশাল সিটিতে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন।

সব মিলিয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি প্রার্থী ঘোষণা করলেও বিএনপি ও বাসদ এই নির্বাচন বর্জন ঘোষণা করেছে। এমনকি বিএনপির রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট কেউ স্বতন্ত্রভাবে নির্বাচনের কথাও বলেননি।

সচেতন নাগরিক কমিটি বরিশাল শাখার সাবেক আহ্বায়ক শাহ সাজেদা বলেন, 'বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন মাঠে থাকলে মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ ও তাদের মধ্যেই।'

Comments