লেবাননে পেজার বিস্ফোরণে নিহত ৮, আহত অন্তত আড়াই হাজার

হিজবুল্লাহ এই বিস্ফোরণের জন্য ইসরায়েলকে দায়ী করেছে। সংগঠনটি বলেছে, ইসরায়েল এর ‘ন্যায্য শাস্তি’ পাবে।
লেবাননে পেজার বিস্ফোরণে নিহত ৮, আহত অন্তত আড়াই হাজার
পেজার বিস্ফোরণের পরে লেবাননের একটি হাসপাতালের বাইরে ভিড় | ছবি: রয়টার্স

লেবাননে পেজার বিস্ফোরণে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত দুই হাজার ৭৫০ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, লেবাবননজুড়ে, বিশেষত দক্ষিণ লেবাবননের হিজবুল্লাহ ঘাঁটিগুলোতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, আহতদের মধ্যে রয়েছেন লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ ও অন্যান্য জঙ্গি গোষ্ঠীর সদস্য, মেডিকেল শিক্ষার্থী এবং বৈরুতে ইরানের রাষ্ট্রদূত।

লেবাননের তথ্যমন্ত্রী জিয়াদ মাকারি লেবাননে হিজবুল্লাহ ও অন্যান্যদের যোগাযোগে ব্যবহৃত পেজার বিস্ফোরণকে 'ইসরায়েলি আগ্রাসন' বলে অভিহিত করেছেন। একইসঙ্গে তিনি এর নিন্দা জানিয়েছেন।

হিজবুল্লাহ এই বিস্ফোরণের জন্য ইসরায়েলকে দায়ী করেছে। সংগঠনটি বলেছে, ইসরায়েল এর 'ন্যায্য শাস্তি' পাবে।

রয়টার্স যোগাযোগ করলে বিস্ফোরণ নিয়ে প্রশ্নের জবাব দিতে অস্বীকৃতি জানায় ইসরায়েল।

গত বছরের অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইরান সমর্থিত হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলি সামরিক বাহিনীর আন্তঃসীমান্ত যুদ্ধ চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হিজবুল্লাহর এক কর্মকর্তা বলেন, ইসরায়েলের সঙ্গে প্রায় এক বছরের সংঘাতে পেজার বিস্ফোরণ সবচেয়ে বড় নিরাপত্তা লঙ্ঘন।

 

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

25m ago