ফিলাডেলফিয়া, টেনেসি ও মিশিগানে গুলি, নিহত ৯

যুক্তরাষ্ট্রের ৩ অঙ্গরাজ্যে পৃথক বন্দুক হামলায় ৯ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন।
ফিলাডেলফিয়ার এক জনাকীর্ণ বার ও রেস্তোরাঁয় গোলাগুলি শুরু হলে আতঙ্কিত জনতা দৌড়ে পালানোর চেষ্টা করে সিসি ক্যামেরা থেকে পাওয়া ছবি। সূত্র: রয়টার্স

যুক্তরাষ্ট্রের ৩ অঙ্গরাজ্যে পৃথক বন্দুক হামলায় ৯ জন নিহত ও ২৮ জন আহত হয়েছেন।

গতকাল রোববার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গতকাল রোববার ও শনিবার এ হামলার ঘটনাগুলো ঘটে।

পুলিশ জানিয়েছে, ফিলাডেলফিয়ার এক জনাকীর্ণ বার ও রেস্তোরাঁয় ২ ব্যক্তির মধ্যে বাদানুবাদ থেকে গোলাগুলি শুরু হয়। সে সময় তাদের গুলিতে ৩ জন নিহত ও ১২ জন আহত হন।

একইভাবে, টেনেসির শ্যাটানুগা এলাকায় শনিবার মধ্যরাতের পর একটি বারে বন্দুকধারীর গুলিতে ৩ জন নিহত ও ১৪ জন আহত হন।

গতকাল ভোরে মিশিগানের সাগিনো এলাকায় গুলিতে ৩ জন নিহত ও ২ জন আহত হন।

স্থানীয় টেলিভিশন চ্যানেল পুলিশের বরাত দিয়ে জানায়, অপর ২ ঘটনায় নিরপরাধ পথচারী ও আশেপাশের মানুষ হতাহত হলেও মিশিগানের ঘটনায় নিহত ও আহত ব্যক্তিরা হামলার সঙ্গে জড়িত ছিলেন এবং তারা একে অপরকে গুলি করেছেন।

গতকাল সন্ধ্যা পর্যন্ত এই ৩ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে পুলিশ কাউকে আটক করেনি।

সম্প্রতি, নিউইয়র্কের বাফেলোয় মুদি দোকানে ১০ জন, টেক্সাসের প্রাথমিক বিদ্যালয়ে ২১ জন ও ওকলাহোমায় মেডিকেল ভবনে বন্দুকধারীর গুলিতে ৪ ব্যক্তি নিহতের শোক কাটিয়ে ওঠার আগেই আরও ৩টি গুলির ঘটনার মুখোমুখি হলো যুক্তরাষ্ট্র।

আগ্নেয়াস্ত্র নিরাপত্তার পক্ষের ব্যক্তি ও সংস্থাগুলো মার্কিন সরকারকে এ ধরনের সহিংসতার ঘটনা কমাতে যথাযথ উদ্যোগ নেওয়ার জন্য চাপ দিচ্ছে।

অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছরে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ২৪০টি আগ্নেয়াস্ত্র সংক্রান্ত সহিংসতার ঘটনা ঘটেছে।

 

Comments