গীতিকবি সংঘের প্রথম নির্বাচনে জয়ী হলেন যারা

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে গীতিকবি সংঘ বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির (২০২২-২৪) নির্বাচন। 
ছবি: সংগৃহীত

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে গীতিকবি সংঘ বাংলাদেশের কার্যনির্বাহী কমিটির (২০২২-২৪) নির্বাচন। 

গতকাল শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার নকীব খান। 

আরও ছিলেন দুই নির্বাচন কমিশনার কুমার বিশ্বজিৎ ও ফোয়াদ নাসের বাবু।

নির্বাচনের আগেই সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শহীদ মাহমুদ জঙ্গী। ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আসিফ ইকবাল।  সাংগঠনিক সম্পাদক পদে জুলফিকার রাসেল। 

সহসভাপতি পদে লিটন অধিকারী রিন্টু ও গোলাম মোর্শেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রার্থী বাপ্পী খান ও দেলোয়ার আরজুদা শরফ, সাংস্কৃতিক সম্পাদক পদে জয় শাহরিয়ার জয়ী হয়েছেন।

ছবি: সংগৃহীত

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয়েছে অর্থ সম্পাদক এনামুল কবির সুজন, দপ্তর সম্পাদক মাহমুদ মানজুর এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রবিউল ইসলাম জীবনকে।

কার্যনির্বাহী সদস্য পদে ভোটের মাধ্যমে জয়ী হয়েছেন ৪ জন- জনি হক, আহমেদ রিজভী, সিরাজুম মুনীর ও বাকীউল আলম।  

প্রধান নির্বাচন কমিশনার নকীব খান জানান, দেশ ও বিদেশে থাকা সংঘের ৮৬ ভোটারের মধ্যে ৮৫ জনই এই ভোটে অংশ নিয়েছেন। এরমধ্যে মাকসুদুল হক ঢাকার বাইরে থাকায় ভোট প্রদান করতে পারেননি।
 

Comments

The Daily Star  | English

Fixed expenses to eat up 40pc of next budget

The government has to spend about 40 percent of the next budget on subsidies, interest payments, and salaries and allowances of government employees, which will limit its ability to spend on social safety net, health and education.

1h ago