ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ: চবির এফ. রহমান হলের পরিস্থিতি এখন স্বাভাবিক

শুক্রবার রাতে দফায় দফায় সংঘর্ষের পর স্বাভাবিক অবস্থায় ফিরেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এফ. রহমান হলের পরিবেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এফ. রহমান হল। ছবি: সংগৃহীত

শুক্রবার রাতে দফায় দফায় সংঘর্ষের পর স্বাভাবিক অবস্থায় ফিরেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এফ. রহমান হলের পরিবেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

চিকা মারাকে (দেয়াল লিখন) কেন্দ্র করে চবি শাখা ছাত্রলীগের ২টি উপগ্রুপ ভিএক্স ও বিজয়ের মধ্যে তুমুল সংঘর্ষের সূচনা হয় গতকাল রাত দশটার দিকে। সংঘর্ষে অন্তত ৮ জন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া যায়।

সংঘর্ষে আহত ৮ জনের মধ্যে ২ জন ভিএক্স গ্ৰুপের ও ৬ জন বিজয় গ্ৰুপের বলে জানা যায়। আহত নেতা-কর্মীরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা নেন। আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়৷

ভিএক্স উপগ্রুপের সদস্যরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী এবং বিজয়ের সদস্যরা হলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে হলে স্বাভাবিক অবস্থা ফিরে আসে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া আজ শনিবার দ্য ডেইলি স্টারকে বলেন, 'যারা হলের গ্লাস, দরজা, জানালা এসব ভেঙ্গেছে, যারা ঘটনার উৎপত্তি করেছে এবং যারা আহত হয়েছে সবার বক্তব্য নিয়ে তদন্ত সাপেক্ষে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নিবো।'

তিনি ২ পক্ষকেই যার যার রুমে ফিরে যাওয়ার নির্দেশ দেন। এর ব্যত্যয় ঘটলে পুলিশি এবং অ্যাকাডেমিক অ্যাকশন নেওয়ার ঘোষণা দেন।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পুলিশের উপস্থিতিতে প্রক্টর আরও বলেন, 'হলের সব চিকা (দেয়াল লিখন) মুছে দিবে প্রশাসন।'

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

9h ago