ছাত্রলীগের ২ গ্রুপের শোকসভা ঘিরে উত্তেজনা: বরগুনা শহরে ১৪৪ ধারা জারি

২১ আগস্ট উপলক্ষে ছাত্রলীগের বিবদমান ২ গ্রুপের শোকসভা আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।
পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: সংগৃহীত

২১ আগস্ট উপলক্ষে ছাত্রলীগের বিবদমান ২ গ্রুপের শোকসভা আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

আজ রোববার বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এ তথ্য জানানো হয়। এ বিষয়ে শহরে মাইকিংও করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, আজ দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা এই আদেশ বলবত থাকবে।

এর আগে, গত ৫ আগস্ট বরগুনায় একই স্থানে জেলা ছাত্রলীগের এই ২ গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছিল জেলা প্রশাসন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে ২১ আগস্ট উপলক্ষে আজ বিকেল ৩টায় বরগুনা সরকারি কলেজ এলাকায় শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিতের কথা ছিল। একই সময়ে একই স্থানে ছাত্রলীগের আরেক গ্রুপের পদবঞ্চিত ছাত্রলীগ নেতা সবুজ মোল্লা এবং রাজ আরিয়ানের নেতৃত্বে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ছাত্রলীগের ২ গ্রুপের একই সময়ে একই স্থানে কর্মসূচি দেওয়ায় সেখানে বিশৃঙ্খলা ও সংঘর্ষ এড়াতে সরকারি কলেজ এলাকাসহ পৌরসহরে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে পুলিশ। পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া, পুলিশের কয়েকটি দল টহলে রয়েছে।'

Comments

The Daily Star  | English
PM Sheikh Hasina

Govt to seek extradition of Hasina

Prosecutors of the International Crimes Tribunal have already been appointed and the authorities have made other visible progress for the trial of the ones accused of crimes against humanity during the July students protest

38m ago