ক্যাম্পাস
নতুন শাটল ট্রেন দাবি

উপাচার্য বাসভবনে ভাঙচুর-আগুন চবি শিক্ষার্থীদের

শিক্ষার্থীরা ক্যাম্পাসের জন্য নতুন ট্রেন ও নিরাপত্তার দাবিতে পুলিশ বক্স, জিরো পয়েন্টের প্রক্টর বুথ ও ভিসি অফিস এলাকায় ভাঙচুর চালায়।
শিক্ষার্থীরা চবির প্রধান ফটকে তালা মেরে আগুন ধরিয়ে দেয়। ছবি: সংগৃহীত

ক্যাম্পাস রুটে নতুন শাটল ট্রেন চালুর দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের বাসভবন, পুলিশ বক্সসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার রাতে শাটল ট্রেনের ছাদে করে ক্যাম্পাসে যাওয়ার সময় গাছের ধাক্কায় শিক্ষার্থীসহ ১৬ জন আহতের ঘটনার পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে।

রাত সাড়ে ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে ক্যাম্পাসের জিরো পয়েন্টে অবস্থান করছিল।

হাটহাজারী থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, 'ট্রেন দুর্ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসের জিরো পয়েন্টে অবস্থান নেয় এবং রাত ১১টার দিকে প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়।'

তিনি জানান, শিক্ষার্থীরা ক্যাম্পাসের জন্য নতুন ট্রেন ও নিরাপত্তার দাবিতে পুলিশ বক্স, জিরো পয়েন্টের প্রক্টর বুথ ও ভিসি অফিস এলাকায় ব্যাপক ভাঙচুর চালায়।

তিনি বলেন, 'পরে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন সংলগ্ন এলাকায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।'

রাত সোয়া ৯টার দিকে ক্যাম্পাসের অদূরে চৌধুরীহাট এলাকায় ট্রেনের ছাদে গাছের সঙ্গে ধাক্কা লেগে চবি শিক্ষার্থীসহ ১৬ জন পড়ে গিয়ে আহত হন। আহত ১৬ জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নাজেমুল আলম মুরাদ ডেইলি স্টারকে বলেন, 'আমরা শিক্ষার্থীদের উন্নত চিকিৎসার জন্য চমেক থেকে বেসরকারি হাসপাতালে স্থানান্তর করছি। সিনিয়র শিক্ষক ও সিন্ডিকেট সদস্যরা এখন হাসপাতালে আছেন।'

Comments