আড়াই ঘণ্টা ধরে অবরুদ্ধ রাবির উপাচার্য ও উপ-উপাচার্য

আজ রোববার সকাল সাড়ে ১১টা থেকে তাদের অবরুদ্ধ করে রাখেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।
আড়াই ঘণ্টা ধরে অবরুদ্ধ রাবির উপাচার্য ও উপ-উপাচার্য
রাবির প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংলগ্ন বিনোদপুর এলাকায় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে প্রায় ২০০ শিক্ষার্থী আহতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

আজ রোববার সকাল সাড়ে ১১টা থেকে তাদের অবরুদ্ধ করে রাখেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টা থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেওয়া শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তার প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা দেন। ক্যাম্পাসে বিক্ষোভ করে পরে তারা সিনেট ভবনের সামনে যান। বিষয়টি নিয়ে কথা বলার জন্য উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম ও অধ্যাপক মো. হুমায়ুন কবীর শিক্ষার্থীদের কাছে আসেন। এসময় শিক্ষার্থীরা বেশ কয়েকটি দাবি তুলেন এবং তাদেরকে অবরুদ্ধ করেন। এসময় শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের কথা কাটাকাটি হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারী স্থানীয় ও পুলিশ সদস্যদের বিচার, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করা, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণে শিক্ষার্থী প্রতিনিধিত্ব নিশ্চিত করা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত উপাচার্য ও উপ-উপাচার্যরা অবরুদ্ধ অবস্থায় ছিলেন।

Comments

The Daily Star  | English

Traffic jam, delay in train schedule mar Eid journey

With people starting to leave the capital ahead of the Eid-ul-Azha, many endured sufferings today due to a snarl-up on a major highway and delayed departure of at least 10 trains

12m ago