আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

প্রতি আধঘণ্টায় মনে পড়ে যায় বিশ্বকাপ জিতেছি: কামিন্স

বিশকাপ জিতে নেওয়ার ঘোর যেন এখনও কাটিয়ে উঠতে পারছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স।

প্রতি আধঘণ্টায় মনে পড়ে যায় বিশ্বকাপ জিতেছি: কামিন্স

বিশকাপ জিতে নেওয়ার ঘোর যেন এখনও কাটিয়ে উঠতে পারছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স।
প্যাট কামিন্স

পুরো আসর জুড়ে দাপট দেখিয়েছে ভারত। ফাইনাল পর্যন্ত একমাত্র অপরাজিত দল ছিল তারাই। কিন্তু সেই দলটিকে হতাশ করে শেষ পর্যন্ত বিশকাপ জিতে নেয় অস্ট্রেলিয়া। সেই ঘোর যেন এখনও কাটিয়ে উঠতে পারছেন না অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। প্রতি আধা ঘণ্টা পরপরই মনে পড়ে যায় এই দারুণ স্মৃতি।

কাঙ্ক্ষিত ট্রফিটি নিয়ে আজ বুধবার দেশে ফিরেছে অস্ট্রেলিয়া দলের একাংশ। তবে বিশ্বকাপ জিতে দেশে ফিরলেও তাদের ঘিরে তেমন কোনো উচ্ছ্বাস দেখা যায়নি বিমানবন্দরে। ক্রিকেট বোর্ড থেকেও তেমন কেউ উপস্থিত ছিলেন না। হাতে গোনা কয়েক জন সাংবাদিককে দেখা গিয়েছে বিমানবন্দরে।

তবে উপস্থিত সেই সাংবাদিকদের সামনে উচ্ছ্বাস গোপন করতে পারেননি কামিন্স, 'প্রতি আধঘণ্টায় মনে পড়ে যায়, আমরা মাত্রই একটি বিশ্বকাপ জিতেছি এবং আবার রোমাঞ্চ কাজ করতে থাকে। এখনও আমরা মোহগ্রস্ত হয়ে আছি।'

চলতি বছর আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজ সিরিজও জিতেছে অস্ট্রেলিয়া। তবে এসবের চেয়ে ওয়ানডে বিশ্বকাপ জয়ই বড় অর্জন জানিয়ে আরও বলেন, 'দারুণ একটি বছর। এমন একটি অর্জন (বিশ্বকাপ) দিয়ে শেষ করা, অসাধারণ। আমার মতে, তারা (অস্ট্রেলিয়া) নিজেদের একটা লেগ্যাসি তৈরি করেছে।'

'একটি বিশ্বকাপ... প্রতি ৪ বছরে আপনি একবার খেলার সুযোগ পান। বিশেষ করে ভারতের মতো কোথাও, (জেতা) কঠিন। এর সঙ্গে দেশের বাইরে অ্যাশেজ সিরিজ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। আমরা এর চেয়ে ভালো কিছু পরিকল্পনা করতে পারতাম না,' যোগ করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক।

বিশ্বকাপ শেষে অবশ্য সব ক্রিকেটার দেশে ফিরে আসেননি। কামিন্স ছাড়া দেশে ফেরাদের তালিকায় আছেন মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন ও অ্যালেক্স ক্যারি।  বাকি সাত ক্রিকেটে ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলে ফিরবেন।  

Comments