ফাইনালে থাকবেন মোদী, থাকছে বিশাল আয়োজন

বিশ্বকাপের ফাইনাল ঘিরে বিপুল আয়োজনের জন্য প্রস্তুত হয়েছে আহমেদাবাদ। গুজরাতের শহরটিতে বড় মঞ্চ রাঙাতে বেশ কয়েকটি পরিকল্পনা নেওয়া হয়েছে
world cup final preparations ahmedabad | ফাইনালে থাকবেন মোদী, থাকছে বিশাল আয়োজন

বিশ্বকাপের ফাইনাল ঘিরে বিপুল আয়োজনের জন্য প্রস্তুত হয়েছে আহমেদাবাদ। গুজরাতের শহরটিতে বড় মঞ্চ রাঙাতে বেশ কয়েকটি পরিকল্পনা নেওয়া হয়েছে। ফাইনালের দিন নিজের নামের স্টেডিয়ামে উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী রিচার্ড মার্লস্‌।

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলে দপ্তর থেকে জানানো হয়েছে ভারতের বিমানবাহিনীর একটি প্রদর্শনীয় থাকছে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

টসের ঠিক পর বিমানবাহিনীর নয়টি বিমান মাঠের উপর দেখাবে এয়ার শো। ১০ মিনিটের প্রদর্শনীর উপর জাতীয় সঙ্গীতের সময়ও চলে যাবে বিশেষ বিমান। 

ইনিংস বিরতীতেও থাকছে নানা নানা আয়োজন। সব দলের বিশ্বকাপজয়ী অধিনায়কদের আমন্ত্রণ জানানো হয়েছে আইসিসির পক্ষ থেকে। তাদের দেওয়া হবে সংবর্ধনা। ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি তাতে থাকবেন। ওই সময় বিখ্যাত সুরকার ও শিল্পী প্রীতম গান গাইবেন।

আহমেদাবাদে এখন সমর্থকদের তিল ধারণের ঠাঁই নেই। ১ লাখ ৩২ হাজার মানুষ একসঙ্গে মাঠে বসে দেখবেন খেলা। পুরো আহমেদাবাদ শহরের ট্রাফিক ব্যবস্থা ও নিরাপত্তা নিয়ে দফায় দফায় সভা করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

নিউজিল্যান্ডকে হারিয়ে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক ভারত। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে পা রাখে অস্ট্রেলিয়া। ২০০৩ সালেও দুই দল ফাইনালে লড়েছিল। সেবার জিতেছিল অজিরা। ভারতের সামনে তাই শোধ তোলার সুযোগ।

Comments