আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

সাকিবই ভাঙলেন ইংলিশদের ওপেনিং জুটি

বাংলাদেশকে প্রথম সফলতা এনে দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবই ভাঙলেন ইংলিশদের ওপেনিং জুটি

বাংলাদেশকে প্রথম সফলতা এনে দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।
বাংলাদেশ বনাম ইংল্যান্ড

আরও একবার বাংলাদেশের স্বস্তি এনে দিলেন অধিনায়ক সাকিব আল হাসান। দুই ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো ও ডাভিড মালান যখন ভয়ঙ্কর হয়ে উঠছিলেন, তখন ব্রেক থ্রু এনে দেন তিনি। ফিরিয়েছেন বেয়ারস্টোকে। তবে এর আগে ইংলিশদের দারুণ সূচনা এনে দিয়েছেন এই ওপেনার।

ভারতের ধর্মশালায় আইসিসি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ১ উইকেটে ১৩৬ রান তুলেছে গতবারের চ্যাম্পিয়নরা। মালান ৭১ ও জো রুট ১১ রানে ব্যাট করছেন।

শুরুতে কিছুটা দেখে খেললেও ধীরে ধীরে খোলস ভাঙতে শুরু করেন দুই ইংলিশ ওপেনার। ৮.১ ওভারেই দলীয় ফিফটি তুলে নেয় দলটি। পাওয়ার প্লেতে আসে বিনা উইকেটে ৬১ রান। পেসারদের পর স্পিনারদের স্বাচ্ছন্দ্যেই খেলে তারা। নিয়মিত বাউন্ডারিতে রানের চাকা সচল থাকায় তাতে হতাশা বাড়তে থাকে টাইগারদের

তবে ১৮তম ওভারে নিজের পঞ্চম ওভার বল করতে এসে পঞ্চম বলে সফলতা পান সাকিব। কিছুটা জোরের উপর বলটি করেছিলেন টাইগার অধিনায়ক। ফ্লিক করতে গিয়ে লাইন মিস করেন বেয়ারস্টো। বল কোনো বাঁক না খেয়ে ভাঙে স্টাম্প। ৫৯ বলে ৮টি চারের সাহায্যে ৫২ রান করেন এই ওপেনার।

এর আগে মোস্তাফিজুর রহমানের করা চতুর্থ ওভারে প্রথম বলে মালানের বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন করেছিল টাইগাররা। রিভিউও নিয়েছিল তারা। কিন্তু রিপ্লেতে দেখা যায় ব্যাট নয়, মালানের কাঁধ ছুঁয়ে গিয়েছিল বল। সেই ওভারেই পরে টানা দুই বলে চার ও ছক্কা মারেন মালান। মোস্তাফিজের পরের ওভারেও টানা দুই বলে চার ও ছক্কা মারেন তিনি। ইংলিশ আগ্রাসনের শুরু তখন থেকেই।

Comments