মেসির আর্জেন্টিনার বিপক্ষে ‘ফিনালিসিমা’ খেলতে চান ইমায়াল

বর্তমান বাস্তবতায় কিংবদন্তি মেসির বিপক্ষে খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে ইমায়ালের। তিনিও তাই আশায় আছেন স্মরণীয় এক লড়াইয়ের।
Lamine Yamal and Lionel Messi

১৭ বছর আগে নবজাতক অবস্থায় লামিন ইয়ামালকে কোলে নিয়েছিলেন তখনকার তরুণ ফুটবলার লিওনেল মেসি। সেই মেসি এখন ফুটবলের মহাতারকা। জিতছেন বিশ্বকাপসহ সম্ভাব্য সব ট্রফি। তখনকার সেই শিশু ইয়ামাল কৈশোর পেরিয়েই আন্তর্জাতিক ফুটবলে পা রেখে তোলপাড় করে দিয়েছেন নিজের ঝলকে।

বর্তমান বাস্তবতায় কিংবদন্তি মেসির বিপক্ষে খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে ইমায়ালের। তিনিও তাই আশায় আছেন স্মরণীয় এক লড়াইয়ের।

ইমায়ালের স্পেন যদি ইউরো কাপ জেতে আর ওদিকে মেসির আর্জেন্টিনা যদি আরেকবার জিতে নেয় কোপা তাহলেই এই ম্যাচ বাস্তব হতে পারে।

ইউরোপ ও দক্ষিণ আমেরিকান মহাদেশীয় চ্যাম্পিয়নদের মধ্যকার বিশেষ ম্যাচ 'ফিনালিসিমা' যৌথভাবে আয়োজন করে কনমেবল ও উয়েফা। স্পেন-আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে স্বপ্ন পূরণ হয়ে যাবে ইমায়ালের।

ইংল্যান্ডের বিপক্ষে ইউরোর ফাইনালের আগে এই ফুটবলার কাতালান এই রেডিওকে বলেন,  'আমি আশা করছি মেসি কোপা আমেরিকা জিতবেন, আমি ইউরো জিতব। তখন আমি তার বিপক্ষে ফিনালিসিমা খেলতে পারব।'

এবার স্পেনের ফাইনালে উঠায় বড় ভূমিকা রাখেন ১৭ বছরের ইয়ামাল। ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে দলকে ম্যাচে ফেরান চোখ ধাঁধানো এক গোল করে। অল্প বয়েসী এই ফরোয়ার্ড ইতোমধ্যে ইউরো কাপে তার ঝলক দিয়ে বিশ্ব ফুটবলে নতুন কিছুর বড় বার্তা দিয়ে ফেলেছেন।

১৭ বছর আগে ইনিসেফের উদ্যোগে এক আয়োজনে অংশ নিয়েছিলেন মেসিসহ বার্সেলোনার ফুটবলাররা। তখনই ইয়ামালকে কোলে নেন মেসি। কাকতালীয়ভাবে সেই শিশুই পরে হয়ে উঠেছেন ফুটবলের নতুন সেনসেশন।

Comments