ফ্লোরিডায় তৃতীয়বার মাঠে গড়ায়নি বল, ভারত-কানাডা ম্যাচও পরিত্যক্ত

ফ্লোরিডায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে গত সপ্তাহের শেষদিক থেকে।
ছবি: এএফপি

ফ্লোরিডায় আরেকটি ম্যাচের সমাপ্তি হলো পয়েন্ট ভাগাভাগি করে। ভারত ও কানাডার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এই ভেন্যুর আগের দুই ম্যাচের মতো শনিবারেও মাঠে গড়ায়নি কোনো বল। প্রথমবারের মতো ভারতের বিপক্ষে খেলার আশা তাই পূরণ হয়নি কানাডার খেলোয়াড়দের।

ফ্লোরিডায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে গত সপ্তাহের শেষদিক থেকে। গত কদিনে ভারী বৃষ্টিও হয়েছে শহরটিতে। যে কারণে গতকাল আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের ম্যাচটিতেও মাঠে গড়াতে পারেনি কোনো বল। এর আগে ফ্লোরিডায় নেপাল ও শ্রীলঙ্কার ম্যাচও ভেস্তে গিয়েছিল বৃষ্টিতে।

এদিন রোহিত শর্মা ও সাদ বিন জাফরের দলও মাঠে নামতে পারেনি। তবে খেলার জন্য নির্ধারিত সময়ে এদিন বৃষ্টি ছিল না। কিন্তু এর আগের টানা বৃষ্টিতে আউটফিল্ড খেলার জন্য উপযুক্ত থাকেনি। শেষমেশ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বারের মতো ফ্লোরিডায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে দেন আম্পায়াররা। এই ম্যাচে বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত ছিলেন অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে। তার সঙ্গে ছিলেন রিচার্ড কেটেলবরো।

ফ্লোরিডার সেন্ট্রাল ব্রওয়ার্ড পার্ক স্টেডিয়ামে চলমান আসরের শেষ ম্যাচে আগামীকাল পাকিস্তান ও আয়ারল্যান্ড মুখোমুখি হবে। যদিও আদতে দুই দলের লড়াই অনুষ্ঠিত হবে কিনা, সেটা নিয়ে আছে যথেষ্ট সংশয়। এই ম্যাচেও আছে বৃষ্টির শঙ্কা। 

অবশ্য 'এ' গ্রুপের এই ম্যাচ শুধু আনুষ্ঠানিকতার জন্যই। গ্রুপটির সুপার এইটের লড়াইয়ের ফলাফল নির্ধারিত হয়ে গেছে ইতোমধ্যে। গতকাল আইরিশদের বিপক্ষে পরিত্যক্ত ম্যাচে যুক্তরাষ্ট্র এক পয়েন্ট পায়। মোনাঙ্ক প্যাটেলের দল তাই ৫ পয়েন্ট নিয়ে পৌঁছে গেছে দ্বিতীয় রাউন্ডে। এই গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ভারত সুপার এইটে জায়গা করে নিয়েছে ৭ পয়েন্ট পেয়ে।

এক ম্যাচ বাকি থাকা পাকিস্তানের ৩ ম্যাচে অর্জন স্রেফ ২ পয়েন্ট। ৩ পয়েন্ট পাওয়া কানাডারও বিদায় নিশ্চিত হয়ে গেছে আগেই। বাদ পড়াদের মধ্যে ৩ ম্যাচে বিনা জয়ে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে আয়ারল্যান্ড।

Comments