ভারত ও কানাডার বিপক্ষে ম্যাচের আগে হোটেল পাল্টাল পাকিস্তান

ম্যাচ দুটির জন্য শুরুতে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছিল মাঠ থেকে প্রায় দেড় ঘণ্টা দূরত্বের একটি হোটেলে।
ছবি: এএফপি

নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও কানাডার মুখোমুখি হবে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ দুটির জন্য শুরুতে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছিল মাঠ থেকে প্রায় দেড় ঘণ্টা দূরত্বের একটি হোটেলে। দীর্ঘ যাত্রাপথ নিয়ে উদ্বেগ জানিয়ে হোটেল পাল্টানোর জন্য অনুরোধ করেছিল দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেটা মেনে নিয়েছে আইসিসি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তাদের একটি প্রতিবেদনে দিয়েছে এই খবর। পূর্ব নির্ধারিত হোটেল বদলে লং আইল্যান্ডের একটি হোটেলে করা হয়েছে পাকিস্তান দলের নতুন আবাসন ব্যবস্থা। নিউইয়র্কের ভেন্যু থেকে এর দূরত্ব স্রেফ ১০ মিনিট।

শুক্রবার ডালাস থেকে নিউইয়র্ক যাওয়ার কথা রয়েছে পাকিস্তানের। সেখানে আগামী ৯ জুন ভারতকে মোকাবিলা করবে বাবর আজমের দল। এরপর ১১ জুন তাদের প্রতিপক্ষ কানাডা। ভারতও মাঠ থেকে ১০ মিনিট দূরত্বের হোটেলেই অবস্থান করছে। এক সপ্তাহের বেশি সময় ধরে নিউইয়র্কে রয়েছে রোহিত শর্মার দল। নাসাউ কাউন্টি স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরুর আগে এই ভেন্যুতে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা।

সাধারণত বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর আবাসন ব্যবস্থা ঠিকঠাক করার জন্য স্থানীয় আয়োজক কমিটির সঙ্গে যৌথভাবে কাজ করে আইসিসি। স্থানীয় আয়োজক কমিটির অন্তর্ভুক্ত থাকে স্বাগতিক দেশের ক্রিকেট বোর্ড। তবে এই ধরনের আসরে পূর্ব নির্ধারিত হোটেল পাল্টানোর ঘটনা একদমই বিরল।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে চলমান বিশ্বকাপে অবশ্য থাকার ব্যবস্থা ও দীর্ঘ ভ্রমণ নিয়ে অভিযোগ এটাই প্রথম নয়। এর আগে নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে-পরে অভিযোগ তুলেছিল শ্রীলঙ্কা। তাদেরকে মাঠ থেকে দেড় ঘণ্টা দূরত্বে ব্রুকলিনের একটি হোটেলে রাখা হয়েছিল। লম্বা যাত্রায় ক্লান্তি যাতে ভর না করে সেকারণে ম্যাচের আগে সবশেষ অনুশীলন সেশন বাতিল করেছিল তারা।

সকালের ম্যাচ হওয়ায় লঙ্কানদের মাঠের উদ্দেশ্যে রওনা হতে হয়েছিল অনেক তাড়াতাড়ি। পরে প্রোটিয়াদের কাছে বাজেভাবে হেরে যায় তারা। ম্যাচশেষে স্পিনার মাহিশ থিকশানা বিশ্বকাপের সূচি ও ব্যবস্থাপনাকে 'অন্যায্য' বলে মন্তব্য করেন। দলটির ম্যানেজার মাহিন্দা হালানগোদা জানান, দীর্ঘ ভ্রমণ নিয়ে আইসিসির কাছে লিখিত অভিযোগ করেছেন তারা।

শ্রীলঙ্কার পরিস্থিতি দেখার পর পিসিবি অপেক্ষা করেনি। মাঠের কাছাকাছি আবাসন ব্যবস্থা নিশ্চিত করেছে তারা। তবে এবারের বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের মতো। গতকাল বৃহস্পতিবার ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে সুপার ওভারের রোমাঞ্চে তাদেরকে হারিয়ে বড় চমক দেখিয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

Comments

The Daily Star  | English

PM's comment ignites protests across campuses

Hundreds of students from several public universities, including Dhaka University, took to the streets around midnight to protest what they said was a "disparaging comment" by Prime Minister Sheikh Hasina earlier in the evening

33m ago