ঊরুর চোটে পড়লেন এমবাপে, রিয়ালের জন্য ধাক্কা

স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।
ছবি: এএফপি

রিয়াল মাদ্রিদের জার্সিতে কিলিয়ান এমবাপে ঝলক দেখানো শুরু করতে না করতেই এসেছে দুঃসংবাদ। বাঁ পায়ের ঊরুর পেশিতে চোট পেয়েছেন বিশ্বকাপজয়ী ফরাসি স্ট্রাইকার।

বুধবার ২৫ বছর বয়সী তারকার চোটের বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে রিয়াল। সেখানে বলা হয়েছে, 'রিয়াল মাদ্রিদের মেডিকেল বিভাগ আমাদের খেলোয়াড় কিলিয়ান এমবাপের শারীরিক পরীক্ষা করে দেখেছে যে, তার বাম পায়ের বাইসেপস ফেমোরিসে আঘাত লেগেছে। আগামী দিনগুলোতে তার অগ্রগতি পর্যবেক্ষণ করা হবে।'

এমবাপে ছিটকে গেছেন কিনা তা উল্লেখ করেনি স্প্যানিশ পরাশক্তিরা। তবে স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। রিয়ালের জন্য স্বাভাবিকভাবেই তা হবে বড় ধাক্কা।

গতকাল মঙ্গলবার রাতে লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আলাভেসকে ৩-২ গোলে হারায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। শুরুর একাদশে থাকা এমবাপে ৪০তম মিনিটে খুঁজে নেন জাল। এর আগে আরও একবার নিশানা ভেদ করেছিলেন তিনি। কিন্তু অফসাইডে থাকায় সেই গোল বাতিল হয়ে যায়।

পুরো সময় অবশ্য খেলতে পারেননি এমবাপে। সাবেক পিএসজি ফরোয়ার্ড অস্বস্তি নিয়ে উঠে যান ম্যাচের ৮০তম মিনিটে। তখনই সংশয় জেগেছিল বাজে কিছুর। পরে রিয়ালের বিবৃতিতে জানা গেছে তার চোটে পড়ার কথা।

যদিও ম্যাচের পর এমবাপেকে নিয়ে প্রশ্ন করা হলে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি ইতিবাচক বার্তা দিয়েছিলেন, 'সে ভালো আছে, সে ভালো আছে। একটু বেশি কাজের চাপ বোধ করছে। তাই সমস্যা এড়ানোর জন্য আমাকে বলেছে তাকে বদলি করতে।'

স্বদেশি ক্লাব পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেওয়ার পর কিছুটা ভুগছিলেন এমবাপে। লা লিগায় প্রথম তিন ম্যাচে জালের দেখা পাননি। সেই খরা কাটিয়ে সবশেষ চার ম্যাচেই লক্ষ্যভেদ করেছেন তিনি। পাঁচ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দুইয়ে উঠে এসেছেন তিনি।

লা লিগার পয়েন্ট তালিকায় দুইয়ে অবস্থান করছে রিয়াল। সাত ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে তাদের অর্জন ১৭ পয়েন্ট। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

তিন সপ্তাহের জন্য ছিটকে গেলে আগামী অক্টোবরের ফিফা উইন্ডোর আগে রিয়ালের তিনটি ম্যাচে খেলতে পারবেন না এমবাপে। লিগে মাদ্রিদ ডার্বিতে অ্যাতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। এরপর ভিয়ারিয়ালকে মোকাবিলা করবে তারা। এই দুই ম্যাচের মাঝে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে তাদের প্রতিপক্ষ লিল।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

40m ago