উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

মিলানকে হারালো লিভারপুল, এমবাপে-এন্দ্রিকের গোলে জিতল রিয়াল 

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে প্রথম ম্যাচে রিয়াল ও লিভারপুল জিতেছে একই ব্যবধানে। এসি মিলানকে ৩-১ গোলে হারায় ইংলিশ জায়ান্টরা, একই ব্যবধানে স্টুটগার্টের বিপক্ষে জেতে স্প্যানিশ জায়ান্ট রিয়াল।
Kylian Mbappe

প্রিমিয়ার লিগে ছোট দলের কাছে হেরে এসি মিলানের মাঠে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে গিয়েছিলো লিভারপুল। শুরুতে পিছিয়েও পড়েছিলো তারা। পরে ঘুরে দাঁড়িয়ে পেয়েছে দারুণ জয়।  প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে প্রত্যাশিত পারফর্ম করতে না পারলেও ভালো ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদও। রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার গোলের দেখা পেয়েছেন কিলিয়ান এমবাপে ও এন্দ্রিক।

চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতে প্রথম ম্যাচে রিয়াল ও লিভারপুল জিতেছে একই ব্যবধানে। এসি মিলানকে ৩-১ গোলে হারায় ইংলিশ জায়ান্টরা, একই ব্যবধানে স্টুটগার্টের বিপক্ষে জেতে স্প্যানিশ জায়ান্ট রিয়াল।

লিভারপুল-এসি মিলান

এবারের চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচ ডেতে বেশিরভাগ নজর ছিলো এই ম্যাচের দিকে। সাবেক দুই চ্যাম্পিয়নের লড়াইয়ে ৩ মিনিটেই ক্রিস্টিয়ান পুলিসিকের গোলে এগিয়ে যায় মিলান। তবে আগ্রাসী ফুটবল খেলে দ্রতই প্রতিপক্ষকে কোণঠাসা করে দিতে থাকে তারা।

২৩ মিনিটে দলকে সমতায় আনেন ইব্রাহিম কোনাতে। বিরতির আগে ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের গোলে এগিয়েও যায় তারা। বিরতির পর  দমিনিক সোবোসলাই গোল করলে মিলানের ম্যাচের ফেরার সম্ভাবনা নিভে যায়।

রিয়াল মাদ্রিদ-ভিএফবি স্টুটগার্ট

রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত ৩-১ গোলে জিতলেও খেলা দেখে থাকলে যে কেউ বলবে স্কোরলাইন বোঝাচ্ছে না ম্যাচের ছবি। পুরো ম্যাচে বরং নিজেদের ছায়া হয়েছিলো রিয়াল। গোলরক্ষক থিবো কর্তুয়া বেশ কয়েকটি দারুণ সেইভ না করলে বিপদেই পড়তে পারত দলটি। বিরতির ঠিক পর প্রতি আক্রমণে রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে প্রথম গোল করেন কিলিয়ান এমবাপে।

৬৮ মিনিটে ডেনিজ উনদাব হেডে গোল করে সমতায় চলে আসে স্টুটগার্ট। তবে ৮২ মিনিটে লুকা মদ্রিচের মাপা কর্নার কিক ধরে হেডে দলকে এগিয়ে নেন অ্যান্তনিও রুডিগার। যোগ করা সময়ে দেখার মতন গোল করেন ব্রাজিলিয়ান তরুণ সেনসেশন এন্দ্রিক। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে একাই ছুটে গিয়ে গোল করে ফেলেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের মঙ্গলবারের রাতে জয় পেয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসও। পিএসভিকে তারা হারায় ৩-১ গোলে।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago