গুগলে ইন্টার মায়ামি সার্চে সবার উপরে বাংলাদেশ

বাংলাদেশ একশই পেয়েছে, ৮৪ পেয়েছে আর্জেন্টিনা।
ছবি: ফিরোজ আহমেদ

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির ব্যাপারে আগ্রহী হয়ে উঠেছেন গোটা দুনিয়ার ফুটবলপ্রেমীরা। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) দলটির সম্পর্কে জানতে তারা দ্বারস্থ হচ্ছেন গুগল সার্চ ইঞ্জিনের। আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানিটির তথ্য অনুসারে, গত এক সপ্তাহে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশিবার ইন্টার মায়ামি লিখে সার্চ করা হয়েছে।

গুগল সার্চে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা মেসির নিজের দেশ আর্জেন্টিনাকেও ছাড়িয়ে গেছেন বাংলাদেশি ভক্তরা। গুগল ট্রেন্ড অনুযায়ী, কোনো ওয়েব সার্চের জন্য সবচেয়ে জনপ্রিয় মানদণ্ড হলো ১০০। বাংলাদেশ একশই পেয়েছে, ৮৪ পেয়েছে আর্জেন্টিনা।

ফুটবল বিশ্লেষক ও ফ্রিল্যান্স এমএলএস লেখক ফাভিয়ান রেঙ্কেল সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পরিসংখ্যান উপস্থাপন করেছেন। সেখানে ইন্টার মায়ামি সার্চে বাংলাদেশ আছে বিশ্বের মধ্যে সবার উপরে। দুইয়ে থাকা আর্জেন্টিনার পরের স্থানগুলোতে আছে যথাক্রমে নেপাল (৮২), হাইতি (৮১) ও আইভরি কোস্ট (৭৩)। এই তালিকার শীর্ষ দশের বাকি দেশগুলো হলো ইরাক, ইয়েমেন, কঙ্গো, হন্ডুরাস ও নিকারাগুয়া। ১৪ নম্বরে অবস্থান সৌদি আরবের, যেখানে মেসির যাওয়ার গুঞ্জন ছিল।

মেসি ও আর্জেন্টিনা ফুটবল দলের বাংলাদেশি ভক্তরা গত বছর বিশ্বব্যাপী নজর কাড়তে সক্ষম হন। কাতার বিশ্বকাপ চলাকালে তুমুল আগ্রহ ও উদ্দীপনা দেখিয়েছিলেন তারা। বাংলাদেশে মেসি ও আর্জেন্টিনার প্রচুর সমর্থক থাকার কথা একেবারে অজানা ব্যাপার ছিল না। তবে গত বিশ্বকাপের সময় প্রথমবারের মতো এটা সম্পর্কে সারা বিশ্বের মানুষ অবগত হয়।

গত বুধবার অবসান হয় ৩৫ বছর বয়সী মেসির ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে জল্পনা-কল্পনা। দুটি স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও স্পোর্ত ও মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে ইন্টার মায়ামিকে বেছে নেওয়ার কথা জানান তিনি, 'আমি মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখনও চুক্তির সব কাজ সারতে পারিনি। এখনও কিছু বিষয় বাকি আছে। তবে আমরা এই উদ্দেশ্যকে (চুক্তি) সামনে রেখে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।'

Comments