আপাতত মেসির দিকে মনোযোগ নেই আল হিলাল কোচের

মেসি-পিএসজির সম্পর্কের সম্ভাব্য বিচ্ছেদের জল্পনা-কল্পনায় আরও দুটি ক্লাবের নাম উঠে আসছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তারা হলো বার্সেলোনা ও আল হিলাল।
ছবি: এএফপি

পিএসজি ছাড়ার জোরালো গুঞ্জনের মধ্যে লিওনেল মেসির সম্ভাব্য পরবর্তী ঠিকানা নিয়ে চলছে আলোচনা। দুটি ক্লাবের নাম রয়েছে সেই আলাপের শীর্ষে। একটি তার পুরনো ক্লাব স্প্যানিশ লা লিগার পরাশক্তি বার্সেলোনা, আরেকটি সৌদি আরবের প্রো লিগের দল আল হিলাল। তবে আল হিলালের কোচ রামোন দিয়াজ জানালেন, আপাতত মেসিকে মনোযোগী নন তারা।

ফরাসি লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির সঙ্গে মেসির চুক্তি শেষ হচ্ছে আগামী জুনে। অর্থাৎ চুক্তি নবায়ন করা না হলে এবারের মৌসুমের পর বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকাকে আর দেখা যাবে না প্যারিসের ক্লাবটির জার্সিতে। সাম্প্রতিক ঘটনাপ্রবাহ অনুসারে, চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা ক্ষীণ। যদিও ২০২১ সালে মেসি যখন পিএসজিতে যোগ দিয়েছিলেন, তখন দুই বছরের চুক্তির মেয়াদ শেষে আরও এক বছর বাড়ানোর শর্ত রাখা হয়েছিল।

মেসি-পিএসজির সম্পর্কের সম্ভাব্য বিচ্ছেদের জল্পনা-কল্পনায় আরও দুটি ক্লাবের নাম উঠে আসছে আন্তর্জাতিক গণমাধ্যমে। তারা হলো বার্সেলোনা ও আল হিলাল। ৩৬ বছর ছুঁইছুঁই মেসির পরবর্তী ক্লাব হওয়ার দৌড়ে এগিয়ে রাখা হচ্ছে তাদেরকে।

গত বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স সূত্রের বরাতে এক প্রতিবেদনে জানায়, সৌদি ক্লাব আল হিলালে যোগ দেওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পেয়েছেন মেসি। সেখানে যোগ দিলে বিপুল অঙ্কের পারিশ্রমিক পাবেন তিনি। তাকে বার্ষিক ৪০ কোটি ডলার দিতে চাওয়া হয়েছে। প্রো লিগের আরেক ক্লাব আল নাসরে গত বছরের ডিসেম্বরে নাম লিখিয়েছেন আরেক মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ড সেখানে বার্ষিক ২২ কোটি ডলার পাচ্ছেন বলে জানা গেছে।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, দিয়াজ এখনই মেসিকে দলে টানার ব্যাপারে মুখ খুলতে চান না। গতকাল শনিবার আল হিলালের এই আর্জেন্টাইন কোচ গণমাধ্যমের কাছে বলেন, 'আমরা এখন আমাদের ম্যাচের দিকে মনোযোগী আছি। আমাদের সামনে একটি ফাইনাল রয়েছে। ফাইনালের পর আমরা দেখব যে কী ঘটে।'

তা কোন ফাইনাল নিয়ে ভাবনায় বিভোর দিয়াজ? আগামী শুক্রবার রাতে সৌদি কিং কাপের শিরোপা নির্ধারণী মঞ্চে আল হিলাল মুখোমুখি হবে আল ওয়েহদার। এই প্রতিযোগিতায় দশমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামবে ক্লাবটি।

সৌদি আরবের ফুটবল কর্তৃপক্ষ ফুটবল বিশ্বে একটি মানদণ্ড হয়ে উঠতে ও বিশ্বকাপ আয়োজন করতে কৌশলগত পরিকল্পনা শুরু করেছে। তার অংশ হিসেবে তারা ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির সাবেক নির্বাহী মহাপরিচালক গ্যারি কুককে চুক্তিবদ্ধ করেছে। তার কাজ হলো সৌদি লিগের উন্নতি ও পেশাদারিকরণে কাজ করা। রোনালদোকে আনার মাধ্যমে সেই লক্ষ্য পূরণে প্রথম পদক্ষেপটি নেওয়া হয়েছে। মেসিকে চুক্তিবদ্ধ করা হতে পারে দ্বিতীয় পদক্ষেপ।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago