আইপিএল

শেষটায় দুয়োর সঙ্গে শাস্তিও পেলেন হার্দিক, খারাপ লাগছে বাউচারের

সময় যখন খারাপ যায় তখন কোন কিছুই পক্ষে আনা যায় না। হার্দিক পান্ডিয়ার হয়েছে এই দশা। মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে নেতৃত্ব পেয়েছিলেন, কিন্তু মৌসুমটা কাটল দুঃস্বপ্নে ভরা। দলের পারফরম্যান্স টেবিলের তলানি, নিজেরও তাই।
hardik pandya

সময় যখন খারাপ যায় তখন কোন কিছুই পক্ষে আনা যায় না। হার্দিক পান্ডিয়ার হয়েছে এই দশা। মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরে নেতৃত্ব পেয়েছিলেন, কিন্তু মৌসুমটা কাটল দুঃস্বপ্নে ভরা। দলের পারফরম্যান্স টেবিলের তলানি, নিজেরও তাই। সেই সঙ্গে দর্শকদের দুয়ো শুনতে হয়েছে প্রতিদিন। শেষ ম্যাচে এসে তো মন্থর ওভার রেটে শাস্তিও পেয়েছেন তিনি।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স হেরেছে ১৮ রানে। লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স হেরেছে ১৮ রানে। মন্থর ওভাররেটের জন্য অধিনায়ক হিসেবে এই ম্যাচে ৩০ লাখ টাকা জরিমানার পাশাপাশি এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন এই অলরাউন্ডার। ফলে ২০২৫ সালের আইপিএলে প্রথম ম্যাচ খেলতে পারবেন না তিনি।

রোহিত শর্মাকে সরিয়ে এবার আইপিএলে হার্দিককে নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি সমর্থকরা। দলের পারফরম্যান্সও খারাপ হওয়ায় হার্দিককে দেখলেই দুয়ো ধ্বনি দিয়েছেন তারা। সেইসঙ্গে রোহিত পেয়েছেন বাড়তি সমর্থন।

শুক্রবার রাতেও হয়েছে এমনই। হার্দিক বল করতে এলে গর্জন উঠেছে 'রোহিত', 'রোহিত'। এদিন লক্ষ্ণৌর ২১৪ রান তাড়ায় রোহিত খেলেন ৩৮ বলে ৬৮ রানের ইনিংস। রোহিতময় হয়ে উঠে গ্যালারি। আউট হয়ে ফিরে যাওয়ার সময় করতালিতে তাকে বিদায় জানান দর্শকরা। গুঞ্জন আছে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন আইপিএলের সফলতম অধিনায়ক।

তবে নিজের ও দলের পারফরম্যান্সের পর দর্শকদের কাছ থেকে এমন আচরণ পাওয়া হার্দিকের জন্য সহানুভূতি জানিয়েছেন মুম্বাই কোচ মার্ক বাউচার, 'এমন দুয়ো শোনা কারো জন্যই ভালো কিছু নয়। হার্দিকের জন্য আমার খারাপ লাগছে। এমন অভিজ্ঞতায় পড়া ভালো কিছু না। আমাদের কিছু জিনিস ঠিক করতে হবে, আগামীতে তা করব।'

হার্দিক এক সময় ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা পারফর্মারদের একজন। পরে তিনি অধিনায়ক হিসেবে যোগ দেন নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সে। গুজরাট তার নেতৃত্বে প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়, পরেরটিতে যায় ফাইনালে। হার্দিককে মোটা অঙ্কে গুজরাট থেকে এনে মুম্বাইতে নেতৃত্ব দেয় নিতা আম্বানির দল। তবে ফেরাটা তিক্ত হলো এই অলরাউন্ডারের। আগামী হার্দিক একই ভূমিকায় থাকবেন কিনা এই ব্যাপারে এখনই কিছু বলার অবস্থা নেই বলে জানান বাউচার,  'হার্দিক নিজেও বলবে সে তার পারফরম্যান্সে হতাশ। অধিনায়কত্বের দিক থেকে কিছু ম্যাচে সে ভালো করেছে। আশেপাশে অনেক কিছু হয়েছে, তার জন্য কঠিন ছিলো।'

'তবে এসব নিয়ে ভাবার আদর্শ সময় নয়। সবাই হতাশ ও আবেগপ্রবণ অবস্থায় আছে। এখনই কোন সিদ্ধান্তের সময় না। সময় নিয়ে ভাবতে হবে পরে।'

Comments