আইপিএল

পাথিরানা, মোস্তাফিজের অভাব টের পেয়েছে চেন্নাই

মহেন্দ্র সিং ধোনি, ঋতুরাজ গায়কোয়াড়দের হতাশ করে প্লে অফে জায়গা করে নিয়েছে বিরাট কোহলির বেঙ্গালুরু। এই ম্যাচের পর প্রভাব ফেলা দলের দুই পেসার শ্রীলঙ্কান মাথিশা পাথিরানা ও বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের অভাব টের পাওয়ার কথা জানালেন ঋতুরাজ।
Mustafizur Rahman

প্লে অফে যাওয়ার লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর থেকে খানিকটা সুবিধাজনক অবস্থায় ছিলো বরং চেন্নাই সুপার কিংস। ম্যাচ না জিতলেও সুযোগ ছিলো যদি ব্যবধানটা ১৮ রানের নিচে থাকত। কিন্তু তারা শেষ পর্যন্ত পারেনি সমীকরণ মেলাতে। মহেন্দ্র সিং ধোনি, ঋতুরাজ গায়কোয়াড়দের হতাশ করে প্লে অফে জায়গা করে নিয়েছে বিরাট কোহলির বেঙ্গালুরু। এই ম্যাচের পর প্রভাব ফেলা দলের দুই পেসার শ্রীলঙ্কান মাথিশা পাথিরানা ও বাংলাদেশের মোস্তাফিজুর রহমানের অভাব টের পাওয়ার কথা জানালেন ঋতুরাজ।

শনিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে বেঙ্গালুরুর কাছে ২৭ রানে হেরে বিদায় নিয়েছে চেন্নাই। আগ ব্যাট করে চেন্নাইর বোলিং মাড়িয়ে ২১৮ রান তুলে বেঙ্গালুরুর। অন্তত ২০১ রান করতে পারলেও হেরে প্লে অফে যেত চেন্নাই। তারা পারেনি তা।

তবে নিজেদের চেষ্টায় খামতি দেখছেন না ঋতুরাজ। সব মিলিয়ে দলের পারফরম্যান্সে খুশি তিনি। সেই সঙ্গে জানালেন পাথিরানা, মোস্তাফিজের অভাবের কথা,  'মৌসুমটা মূল্যায়ন করতে গেলে ১৪ ম্যাচে ৭ সেই অর্থে সার্বিক পারফরম্যান্স খারাপ না। চোটের জন্য বারবার ধাক্কা খেতে হয়েছে।  আইপিএল শুরুর আগেই ছিটকে গেল ডেভন কনওয়ে। পরীক্ষাটা শুরু থেকেই দিতে হয়েছে। (মাথিশা) পাথিরানা হুট করে চোটে পড়ে গেল। আমরা মোস্তাফিজকেও মিস করলাম। দলের ভারসাম্য বজায় রাখাই কঠিন হয়ে গিয়েছিল আমাদের কাছে। প্রথম মৌসুমে অধিনায়ক হয়ে এই অভিজ্ঞতা সুখের হল না।'

আইপিএলের মাঝপথে পেশির চোটে দেশে ফিরে যান পাথিরানা। মোস্তাফিজ এবারের মৌসুমে যোগ দিয়ে হয়ে উঠছিলেন চেন্নাইর নায়কদের একজন। দারুণ খেললেও ১ মে'র পর তাকে আর খেলার অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মোস্তাফিজ গুরুত্বপূর্ণ ম্যাচে থাকলে যে প্রভাব ফেলতে পারতেন, সেটা পরিষ্কার ঋতুরাজের কণ্ঠে।

Comments