ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সম্ভাব্য সেরাদের নিয়ে স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে সবচেয়ে বড় চমক জোনথন ক্যাম্পবেল।
Johnathan Campbell

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সম্ভাব্য সেরাদের নিয়ে স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। দলে সবচেয়ে বড় চমক জোনথন ক্যাম্পবেল। অভিষেকের অপেক্ষায় থাকা এই লেগ স্পিনিং অলরাউন্ডার জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে।

আগামী রোববার পাঁচ ম্যাচের সিরিজ খেলতে সিকান্দার রাজার নেতৃত্বে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। ক্যাম্পবেল ছাড়াও দলে বদল দুটি। ফিরেছেন টাডিওয়ানশে মারুমানি ও ফারাজ আকরাম।

২৬ বছরের জোনাথনকে নিয়েই সবার আগ্রহ থাকার কথা বেশি। ৩০টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৩৯টি লিস্ট-এ ও ২৬টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। জোনাথনের বাবা অ্যালিস্টার জিম্বাবুয়ে ক্রিকেটের কিংবদন্তিদের একজন। বাঁহাতি ওপেনার হিসেবে নব্বুই দশকে আলো ছড়ান তিনি। জিম্বাবুয়েকে টেস্ট ও ওয়ানডেতে নেতৃত্বও দেন তিনি। ক্যাম্পবেলের সময়ে জিম্বাবুয়ে ছিলো বিশ্ব ক্রিকেটের বেশ সমীহ জাগানিয়া দল।

জিম্বাবুয়ে স্কোয়াডে আছেন দুই অভিজ্ঞ শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন। আছেন বিপিএলে নিয়মিত খেলা লেগ স্পিনিং অলরাউন্ডার রায়ান বার্ল। ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভার পেসও বেশ সমীহ জাগানিয়া। তবে দলে জায়গা হয়নি টেন্ডাই চাতারার। 

আগামী ৩ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের সিরিজ। ৫ ও ৭ মে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে চট্টগ্রামেই। ১০ ও ১২ মে শেষ দুই ম্যাচ হবে ঢাকায়।

টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ে স্কোয়াড: সেকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, বেনেট ব্রায়েন, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গুম্বি, লুক জঙ্গুই, ক্লাইভ মান্দানে, টাডিওয়ানশে মারুমানি, ওয়েলিং টন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইনলি এনদুলবু, রিচার্ড এনগারাবা, শন উইলিয়ামস। 

Comments