জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সাভারের আশপাশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা আরিচা-মহাসড়কে শিক্ষার্থীদের অবরোধ। ছবি: স্টার

সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামনে কয়েক হাজার শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সাভারের আশপাশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। তারা বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট থেকে প্রান্তিক গেট পর্যন্ত মহাসড়কে অস্থান নিয়েছেন। 

ঘটনাস্থলে উপস্থিত দ্য ডেইলি স্টারের সাভার সংবাদদাতা জানান, আজ দুপুর ১টার দিকে সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসতে শুরু করেন। সাভারের গণবিশ্ববিদ্যালয়, সাভার মডেল কলেজ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাভার ল্যাবরেটরি কলেজ, বিপিএটিসি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে বিক্ষোভ মিছিল শুরু করেন। এর পর বিকেল সাড়ে ৩টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বের হয়ে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করেন। 

মহাসড়কে প্রান্তিক গেট থেকে ডেইরি গেট পর্যন্ত তিন-চার হাজার শিক্ষার্থী অবস্থান নিয়েছেন। তবে এ সময় আশপাশে পুলিশের উপস্থিতি দেখা যায়নি।

Comments