একটা বিষয় বুঝছি এটার পেছনে অবশ্যই বড় শক্তি আছে: ডিপজল

‘তবে একটা বিষয় বুঝছি এটার পেছনে অবশ্যই বড় শক্তি আছে। যেহেতু এটা করতে পারছে বুঝতে হবে তার পেছনের হাত লম্বা। এই বিষয়ে আর কিছু বলতে চাচ্ছি না।’
মনোয়ার হোসেন ডিপজল। ছবি: ফেসবুক থেকে নেওয়া

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলকে বিজয়ী ঘোষণার ফলাফল স্থগিত করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে অনিয়মের ঘটনায় তদন্তের পাশাপাশি রুল জারি করেছেন আদালত।

রিটের শুনানি শেষে আজ সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। আদালতে নিপুণের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী শাহ মনজুরুল হক।

বিষয়টি নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন মনোয়ার হোসেন ডিপজল।

তিনি বলেন, 'সবসময় আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। হাইকোর্ট যেহেতু রায় দিয়েছেন এখানে আমার কিছু বলার নাই। তবে বিষয়টি নিয়ে বর্তমান শিল্পী সমিতির কমিটির সঙ্গে আলোচনা করে আগামীকাল অথবা পরের দিন আমরা চেম্বার জজ আদালতে যাব।'

'তবে একটা বিষয় বুঝছি এটার পেছনে অবশ্যই বড় শক্তি আছে। যেহেতু এটা করতে পারছে বুঝতে হবে তার (নিপুণের) পেছনের হাত লম্বা। এই বিষয়ে আর কিছু বলতে চাচ্ছি না,' বলেন তিনি।  

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে নিপুণ ও মাহমুদ কলি প্যানেলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে মিশা-ডিপজল প্যানেল। ভোটগ্রহণ শেষে ২০ এপ্রিল সকালে ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে মিশা সওদাগর ২৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন, ১৭০ ভোট পান তার প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী মাহমুদ কলি। অন্যদিকে মাত্র ১৬ ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের কাছে পরাজিত হন নিপুণ আক্তার। যেখানে ডিপজল পান ২২৫ ভোট, আর নিপুণ আক্তার পান ২০৯ ভোট। ভোটের ফলাফল ঘোষণার পর ডিপজল ও মিশাকে ফুলের মালা পরিয়ে দেন নিপুণ।

এ বিষয়ে জানতে চাইলে নিপুণ দ্য ডেইলি স্টার বলেন, 'এই বিষয়টা নিয়ে এখন কথা বলতে চাচ্ছি না।'

 

Comments