নিপুণের পেছনে হয়তো কোনো ক্ষমতা রয়েছে: জায়েদ খান

'আমার কোনো প্রেমিকা নেই। কারো সঙ্গে আমার সম্পর্ক নেই।'
চিত্রনায়ক জায়েদ খান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

চিত্রনায়ক জায়েদ খান চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়েছেন। গত ২ মার্চ শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দ্বি-বার্ষিক সাধারণ সভায় তার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত জানিয়েছিলেন তৎকালীন সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল। তারা আবার এই নায়কের সদস্যপদ ফিরিয়ে দিয়েছেন।

নিজের সদস্যপদ ফিরে পাওয়া, নিপুণ প্রসঙ্গ, প্রেম ও বিয়ে এবং সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে জায়েদ খান কথা বলেছেন দ্য ডেইলি স্টারের সঙ্গে।

চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়েছেন। কেন আপনার সদস্যপদ বাতিল হয়েছিল শিল্পী সমিতি থেকে?

আমি বলবো সত্যের জয় হয়েছে। নিপুণ নিজে অবৈধ প্রক্রিয়ায় দায়িত্ব পালন করেছেন। তিনি অবৈধভাবে আমার সদস্যপদ বাতিল করেছেন। নতুন যারা শিল্পী সমিতির দায়িত্বে এসেছে, তারা আমার বিষয়ে তদন্ত করেছেন, আমার কাছে ব্যাখ্যা চেয়েছেন, আমি সেটার ব্যাখ্যা দিয়েছি। এরপরই তারা আমার সদস্যপদ ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

চিত্রনায়িকা নিপুণ আক্তারের সঙ্গে আপনার ব্যক্তিগত কোনো ঝামেলা আছে?

নিপুণের সঙ্গে আমার কোনো ব্যক্তিগত ঝামেলা নেই। আমার যেটা মনে হয়েছে, তার মানসিক কোনো ঝামেলা রয়েছে। তা না হলে এমন করবে কেন? শুধুমাত্র শিল্পী সমিতির চেয়ারের জন্য, ক্ষমতার দেখানোর জন্য এমন করে? এমন লজ্জাহীন মহিলা জীবনে দেখিনি। তার পেছনে হয়তো কোনো ক্ষমতা রয়েছে, তাই এমন করছে।

তিনি কেন এমন করছেন বলে আপনার ধারণা?

মিশা-ডিপজল প্যানেল যেদিন জয়ী হলো, সেদিন তিনি (নিপুণ) নিজে ফুলের মালা দিয়ে ডিপজল ভাইকে 'বাবার মতো' বলেছিলেন। এখন কিসব কথা বলছেন—অশিক্ষিত, মূর্খ বলতেও দ্বিধা করছেন না। এখন দেখছে তার কাছে কিছু নেই, তখন নাটক করতে শুরু করেছে। একজন অভিনয়শিল্পী এত জঘন্য হতে পারে না। এমন শিল্পীর কারণে শিল্পীদের বদনাম হচ্ছে। আশা করছি বিষয়টা তিনি অনুধাবন করবেন।

সামাজিক যোগাযোগমাধ্যমসহ অনেক জায়গায় আপনার বিয়ের কথা ছড়িয়ে পরেছে। আসলেই কী বিয়ে করেছেন?

একদম মিথ্যা কথা। একজন উপস্থাপক এটি এমনি এমনি বলেছেন। বিয়ে করলে সবাইকে জানিয়ে করবো। চুপচাপ বিয়ে করার মানুষ আমি না।

প্রেমিকা আছে?

না, আমার কোনো প্রেমিকা নেই। কারো সঙ্গে আমার সম্পর্ক নেই।

বর্তমান ও আগামীর ব্যস্ততা নিয়ে বলেন।

এই যে আজকেই উড়োজাহাজে করে একটা অনুষ্ঠানে যাচ্ছি। নেমেই আপনার সঙ্গে কথা বলছি। প্রতিদিন অনেক ব্যস্ততা আমার। কয়েকদিন আগে অস্ট্রেলিয়া থেকে ফিরলাম। আবার ২৬-২৭ মে লন্ডনে একটা বড় শোতে থাকছি।

এ ছাড়া, খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ভাইয়ের বিজ্ঞাপনে সাকিব আল হাসানের সঙ্গে দেখতে পাচ্ছেন। সব মিলিয়ে অনেক ব্যস্ত এখন। আমার এই ব্যস্ততা আবার সহ্য হচ্ছে না অনেকের। সেই কারণে আবোলতাবোল বকছেন।

Comments