রাজনীতি

রূপগঞ্জে আ. লীগের ২ পক্ষের সংঘর্ষ, আহত অন্তত ৫

এ ঘটনায় তাৎক্ষনিক অভিযানে ৮ জনকে আটক করা হয়েছে।
কাঞ্চন বাজার
সন্ধ্যায় কাঞ্চন বাজারে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও তাৎক্ষণিক ৮ জনকে আটক করে। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাঞ্চন বাজারে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় তাৎক্ষনিক অভিযানে ৮ জনকে আটক করা হয়েছে।

কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি ও পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুর রহিম লিটুর অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই দুজনের দ্বন্দ্ব পুরোনো। নির্বাচনকে কেন্দ্র করে এ দ্বন্দ্ব আরও বেড়েছে। 

আজ উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে অন্তত ৫ জন আহত হয়। সংঘর্ষে গোলাম রসুলের ভাইয়ের মিষ্টির দোকান ভাঙচুর করা হয় বলে জানা গেছে।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতদের মধ্যে আব্দুর রহিমের অনুসারী রাব্বি মিয়া ও নিহাল ভূঁইয়া স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছে।

এ বিষয়ে জানতে গোলাম রসুল ও আব্দুর রহিমকে একাধিকবার ফোন করা হলেও, তারা রিসিভ করেননি।

ওসি দীপক চন্দ্র সাহা বলেন, 'পুরোনো দ্বন্দ্বের জেরে তুচ্ছ ঘটনায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। জড়িত সন্দেহে পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।'

Comments

The Daily Star  | English

20 lakh people affected by floods in 15 districts: state minister

State Minister for Disaster Management and Relief Md Mohibur Rahman today said around 20 lakh people across 15 districts have been affected by the ongoing floods caused by torrential rains and upstream water onrush

14m ago