আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

পাকিস্তানকে জিতিয়ে মোটা অঙ্কের পুরস্কার পাচ্ছেন ফখর

কিউইদের হারানোর পর ফখরের সঙ্গে ফোনে কথা বলেন জাকা আশরাফ। বাঁহাতি এই ব্যাটারের কাছ থেকে এরকম আরও দুর্দান্ত পারফরম্যান্সের প্রত্যাশা জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান।

পাকিস্তানকে জিতিয়ে মোটা অঙ্কের পুরস্কার পাচ্ছেন ফখর

কিউইদের হারানোর পর ফখরের সঙ্গে ফোনে কথা বলেন জাকা আশরাফ। বাঁহাতি এই ব্যাটারের কাছ থেকে এরকম আরও দুর্দান্ত পারফরম্যান্সের প্রত্যাশা জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান।
পাকিস্তানকে জিতিয়ে পুরস্কার পাচ্ছেন ফখর
ছবি: এএফপি

বিশ্বকাপের সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। অথচ ম্যাচের মাঝপথে তাদের সম্ভাবনা ভীষণ ক্ষীণ মনে হচ্ছিল। কারণ চারশ ছাড়ানো পুঁজি পেয়ে গিয়েছিল নিউজিল্যান্ড। তবে বৃষ্টিবিঘ্নিত লড়াইয়ে লক্ষ্য তাড়ায় মুগ্ধ করলেন ওপেনার ফখর জামান। বিধ্বংসী সেঞ্চুরিতে দলকে জিতিয়ে মোটা অঙ্কের পুরস্কারও পাচ্ছেন তিনি।

পাকিস্তানের গণমাধ্যম জিও টিভি জানিয়েছে, আগের দিন শনিবার বেঙ্গালুরুতে কিউইদের হারানোর পর ফখরের সঙ্গে ফোনে কথা বলেন জাকা আশরাফ। বাঁহাতি এই ব্যাটারের কাছ থেকে এরকম আরও দুর্দান্ত পারফরম্যান্সের প্রত্যাশা জানান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান। সেসময় তিনি ফখরের জন্য আর্থিক পুরস্কারও ঘোষণা করেন। ৩৩ বছর বয়সী এই তারকার পকেটে ঢুকতে যাচ্ছে ১০ লাখ পাকিস্তানি রুপি।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএলএস পদ্ধতিতে ২১ রানে জেতে পাকিস্তান। আগে ব্যাট করে ৬ উইকেটে ৪০১ রানের বিশাল পুঁজি গড়েছিল নিউজিল্যান্ড। জবাবে পাকিস্তান ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান তোলার পর বৃষ্টির বাগড়ায় বন্ধ হয়ে যায় খেলা। এরপর আর মাঠে ফেরা হয়নি দুই দলের। ফলে খেলার ইতি টেনে পাকিস্তানকে জয়ী ঘোষণা করা হয়। ডিএলএস পদ্ধতি অনুসারে, ২৫.৩ ওভারে ১৭৯ রান ছিল পার স্কোর।

ফখর অপরাজিত থাকেন ১২৬ রানে। ৮১ বলের বিস্ফোরক ইনিংসে তিনি মারেন ৮ চার ও ১১ ছক্কা। ওয়ানডে বিশ্বকাপে এক ইনিংসে পাকিস্তানের হয়ে এতগুলো ছক্কা মারতে পারেননি আর কেউ। বিশ্বমঞ্চে পাকিস্তানের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও গড়েন ফখর। ৩৯ বলে ফিফটি ছোঁয়ার পর তিনি সেঞ্চুরিতে পৌঁছান মাত্র ৬৩ বলে। কিউই বোলারদের একের পর ডেলিভারি সীমানার বাইরে আছড়ে ফেলেন। চারের চেয়ে ছয় হাঁকাতেই যেন বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছিলেন!

আট ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে পাকিস্তান আছে লিগ পর্বের পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটের হিসাবে তাদের ঠিক উপরেই অবস্থান করছে নিউজিল্যান্ড। চার নম্বরে থাকা দলটি অবশ্য নিজেদের সবশেষ চার ম্যাচেই হেরেছে। ৮ পয়েন্ট রয়েছে ছয়ে অবস্থান করা আফগানিস্তানেরও। তারা অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

Comments

The Daily Star  | English
Bangladeshi-Americans eager to help build new Bangladesh

July uprising and some thoughts of Bangladeshi-Americans

NRBs gathered in New Jersey showed eagerness to assist in the journey of the new Bangladesh forward.

4h ago