আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

শচীন-ডি ভিলিয়ার্সের রেকর্ড ভাঙলেন ওয়ার্নার

তবে ওয়ার্নারের এই রেকর্ড স্থায়ী হতে পারে মাত্র কয়েক ঘণ্টা।

শচীন-ডি ভিলিয়ার্সের রেকর্ড ভাঙলেন ওয়ার্নার

তবে ওয়ার্নারের এই রেকর্ড স্থায়ী হতে পারে মাত্র কয়েক ঘণ্টা।
বিশ্বকাপে দ্রুততম হাজার রান

হাজার রান স্পর্শ করতে কেবল ৮ রান দূরে ছিলেন ডেভিড ওয়ার্নার। তাই এবারই যে এ মাইলফলকে পৌঁছবেন তা এক প্রকার নিশ্চিতই ছিল। তবে প্রথম ম্যাচেই পৌঁছে যান হাজারি ক্লাবে। তাতে ভেঙে দিয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সের রেকর্ডও। বিশ্বকাপে দ্রুততম হাজার রান করা ক্রিকেটার এখন ওয়ার্নার। 

রোববার চেন্নাইয়ে এবারের আইসিসি বিশ্বকাপে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামে অস্ট্রেলিয়া। মিচেল মার্শকে নিয়ে অজিদের হয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন ওয়ার্নার। হার্দিক পান্ডিয়ার করা ইনিংসের সপ্তম ওভারে বাউন্ডারি মেরে বিশ্বকাপে হাজার রান পূর্ণ করেন এই ওপেনার। ২০১৫ সালে ঘরের মাঠে ৩৪৫ রান ও গত বিশ্বকাপে ৬৪৭ রান করেছিলেন তিনি।

সবমিলিয়ে কেবল মাত্র ১৯ ইনিংসে হাজারের মাইলফলক স্পর্শ করে ফেললেন ওয়ার্নার। এত দিন এই রেকর্ড ছিল বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের। দুই জনই হাজার ছুঁয়েছিলেন ২০তম ইনিংসে।

তবে ওয়ার্নারের এই রেকর্ড স্থায়ী হতে পারে মাত্র কয়েক ঘণ্টা। কারণ তার ঘাড়েই নিঃশ্বাস ফেলছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপে ১৭ ইনিংসেই ৯৭৮ রান করেছেন তিনি। অজিদের বিপক্ষে ম্যাচে ২২ রান করতে পারলেই দ্রুততম হাজার রানের মালিক হয়ে যাবেন ভারতীয় অধিনায়ক।

বিশ্বকাপে এখন পর্যন্ত হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ২২ ক্রিকেটার। তবে অস্ট্রেলিয়ার হয়ে চতুর্থ ক্রিকেটার ওয়ার্নার। এর আগে এই মাইলফলক স্পর্শ করেন মার্ক ওয়াহ, রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্ট। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন অধিনায়ক সাকিব আল হাসান

Comments